ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

সিলেটে দেড় দশক পর বাধাহীন বিএনপির সমাবেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
সিলেটে দেড় দশক পর বাধাহীন বিএনপির সমাবেশ

সিলেট: দেড় দশক পর সিলেটে বাধাহীন সমাবেশ করছে বিএনপি। বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে বিশাল র‌্যালি ও বিভাগীয় সমাবেশের আয়োজন করেছে দলটি।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) নগরের ঐতিহ্যবাহী আলিয়া মাদরাসা মাঠের বিভাগীয় এই সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

এতে প্রধান অতিথি হিসেবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের থাকার কথা থাকলেও তিনি উপস্থিত না হওয়াতে দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন। সমাবেশে বক্তব্য রাখবেন কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

সিলেট বিভাগের এই কর্মসূচিতে চার জেলা থেকে বিপুলসংখ্যক নেতাকর্মী-সমর্থকেরা উপস্থিত হয়েছেন।

স্থানীয় বিএনপির নীতিনির্ধারণী একাধিক সূত্র জানায়, গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে সিলেট বিভাগীয় বিএনপির উদ্যোগে মঙ্গলবার বিকেল ৩টায় সমাবেশ এবং পরে র‌্যালি বের করা হবে। র‌্যালিটি সমাবেশস্থল থেকে চৌহাট্টা, জিন্দাবাজার, বন্দরবাজার হয়ে রেজিস্ট্রারি মাঠে গিয়ে শেষ হবে।

কর্মসূচিকে কেন্দ্র করে ইতোমধ্যেই সিলেটের চার জেলা থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে সিলেট মহানগরের সরকারি আলিয়া মাদরাসা মাঠে জড়ো হচ্ছেন। প্ল্যাকার্ড, ব্যানার, নেতাকর্মীদের ছবি সম্বলিত ফেস্টুনে ছেয়ে গেছে পুরো মাঠ। দলীয় স্লোগান দিচ্ছেন উপস্থিত নেতাকর্মীরা।

এর আগে দুপুর থেকে সিলেটের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে ট্রাক, বাস, মাইক্রোবাসে নেতাকর্মীরা মিছিল নিয়ে দলে দলে আলিয়া মাদরাসা মাঠে প্রবেশ করেন।

সিলেট বিভাগ বিএনপির র‌্যালি ও সমাবেশ গত ১৫ সেপ্টেম্বর হওয়ার কথা থাকলেও পিছিয়ে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।