ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

জুলুম করে ক্ষমতায় থাকার পরিণতি সবাই দেখেছে: সেলিমা রহমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
জুলুম করে ক্ষমতায় থাকার পরিণতি সবাই দেখেছে: সেলিমা রহমান

বরিশাল: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, গুম, খুন আর জুলুম করে ক্ষমতায় থাকার পরিণতি কী তা শেখ হাসিনার স্বৈরাচারী সরকার থেকে আপনারা দেখতে পেয়েছেন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১ টায় আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরিশালে বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে এই শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়।  

সেলিমা রহমান বলেন, গুম,খুন আর জুলুম করে ক্ষমতায় থাকার পরিণতি শেখ হাসিনার স্বৈরাচারী সরকার থেকে আপনারা দেখেছেন। তাই আগামী নির্বাচন পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করতে হবে এবং রাখতে হবে সজাগ দৃষ্টি।  

তিনি বলেন, আপনারা জানেন তারেক রহমান বলেছেন, রাষ্ট্র সংস্কার করে গণতন্ত্র ফিরিয়ে এনে সাধারণ মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে হবে।

বিএনপি ক্ষমতায় এলে জনগণের অধিকার, জনগণের সরকার প্রতিষ্ঠা করবেন বলেও উল্লেখ করেন সেলিমা রহমান।  

তিনি বলেন, গণতন্ত্র রক্ষা, কথা বলার অধিকার নিশ্চিত, ভোটের অধিকার নিশ্চিত এবং বেঁচে থাকার অধিকারের জন্য গত ১৭ বছর ধরে আন্দোলন করে আসছে বিএনপির নেতা-কর্মীরা।   

তিনি আরো বলেন, নির্বাচন হলো গণতন্ত্রের বড় ধাপ, এই নির্বাচনের মাধ্যমে জনগণ তাদের প্রতিনিধি নির্বাচন করে। আমরা চাই বর্তমান সরকার নির্বাচনমুখী যে সংস্কার আছে সেগুলো করে যাতে দ্রুত নির্বাচন দেয়।  

গণতন্ত্রকে ফিরিয়ে দেওয়ার জন্য নির্বাচন যেমন দরকার, তেমনিভাবে রাষ্ট্র সংস্কার, প্রশাসন, বিচারবিভাগ, ভোটের অধিকার এই তিনটি জিনিস সংস্কার করে এই সরকার যাতে নির্বাচন দেয় এটিও নিশ্চিত করার আহ্বান জানান তিনি।  

কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনোকুল ইসলাম টিপু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি মেজবা উদ্দিন ফরহাদ,নির্বাহী কমিটির সদস্য এবায়েদুল হক চাঁন, আবু নাসের মুহাম্মাদ রহমত উল্লাহ,দক্ষিণ জেলা বিএনপি আহ্বায়ক আবুল হোসেন খানসহ জেলা ও মহানগরের নেতা-কর্মীরা সমাবেশে উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
এমএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।