ঢাকা, বুধবার, ২ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

ঢাকা শান্তিতে না থাকলে দিল্লিও শান্তিতে থাকবে না: সোহেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
ঢাকা শান্তিতে না থাকলে দিল্লিও শান্তিতে থাকবে না: সোহেল

ঢাকা: বাংলাদেশ নিয়ে ভারত ষড়যন্ত্র করছে উল্লেখ করে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল বলেছেন, কান পেতে শোনেন- ঢাকা শান্তিতে না থাকলে দিল্লিও শান্তিতে থাকতে পারবে না।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

সোহেল বলেন, যারা তাকে (শেখ হাসিনা) আশ্রয় দিয়েছে তাদের বলি, হাসিনা খুনি। তিনি অসংখ্য শিশুসহ মানুষ খুন করেছেন। শাপলা চত্বরে গণহত্যা চালিয়েছেন। পিলখানায় সামরিক বাহিনীর  ৫৭ জন চৌকস অফিসারকে হত্যা করা হয়েছে। হত্যাকারী শেখ হাসিনাকে ভারত আশ্রয় দিয়েছে, তারা নানা ষড়যন্ত্র করছেন। এদেশে ভারতের সেনাবাহিনী ঢোকার চেষ্টা করলে বাংলাদেশের সেনাবাহিনী প্রতিহত করবে। বাংলাদেশের ১৭ কোটি মানুষ একেকজন সৈনিক। অতএব হুমকি দিয়ে কাজ হবে না।

বিএনপির এই নেতা বলেন, আমরা শেখ হাসিনাকে বহুবার বলেছি কেয়ারটেকার সরকার দেন। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বহুবার বলেছেন। কিন্তু তিনি আমাদের কথা শোনেননি। তিনি দাদাদের কথা শুনলেন। আমাদের কথা শুনলে এভাবে পালিয়ে যেতে হতো না। এখন বলে তিনি নাকি চট করে ঢুকে যাবেন? আসেন না! বিএনপির নেতাকর্মীরা গত ১৫/১৬ বছরে পুরনো জুতা একটাও ফেলে দেয়নি। সবগুলো উপহার দিতে চাই। আজকে কাকু (ওবায়দুল কাদের) কোথায়? তিনি নাকি পালাবেন না। কিন্তু তাকে তো টোকাইয়া পাই না। দলের সকল নেতাকর্মীদের ফেলে পালালেন। যেন চাচা আপন প্রাণ বাঁচা। আওয়ামী লীগের নেতাকর্মীদের বলি, যে দলের নেতা সবাইকে ছেড়ে পালিয়েছে তার দল করিয়েন না।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোহেলসহ সমন্বয় করেন বিএনপি স্থায়ী কমিটি সদস্য অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন। সমাবেশ সঞ্চালনা করেন বিএনপির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সদস্য সচিব আমিনুল হক ও তানভীর আহমেদ রবিন।

বাংলাদেশ সময়: ২২৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
ইএসএস/এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।