ঢাকা, বুধবার, ২ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

আমাদের দ্বিতীয় যুদ্ধ এখনো শেষ হয়নি: হাফিজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
আমাদের দ্বিতীয় যুদ্ধ এখনো শেষ হয়নি: হাফিজ

নীলফামারী: বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য মেজর (অব) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশে জুলাই-আগস্টের বিপ্লবে একটি যুদ্ধ শেষ হয়েছে। কিন্তু দ্বিতীয় যুদ্ধ এখনো শেষ হয়নি।

এ যুদ্ধ হচ্ছে সুষ্ঠু অবাধ ও সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন। তিনি অবিলম্বে অন্তর্বর্তী সরকারকে নির্বাচন বিষয়ক সংস্কার শেষ করে নির্বাচন দেওয়ার আহ্বান জানান।  

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে রংপুর বিভাগীয় বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে আয়োজিত সমাবেশ ও শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামুর সভাপতিত্বে এতে বক্তব্য দেন রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, অধ্যাপক আমিনুল ইসলাম, কেন্দ্রীয় গ্রাম সরকার বিষয়ক সম্পাদক আনিচ্ছুজ্জামান খান বাবু, পল্লী উন্নয়ন সম্পাদক ফরহাদ হোসেন আজাদ, বিএনপির কেন্দ্রীয় সদস্য বিলকিস ইসলাম, সাহিদার রহমান জোসনা প্রমুখ। এসময় রংপুর জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম, মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু প্রমুখ উপস্থিত ছিলেন।  

তিনি বলেন, আওয়ামী লীগ হচ্ছে দেশ, জাতি ও গণতন্ত্রের শত্রু। তাদের ঠাঁই এদেশে হবে না। খুনি এবং গণতন্ত্র হত্যাকারী আওয়ামী লীগের রাজনীতি এদেশে করার কোনো অধিকার নাই। জুলাই-আগস্টের বিপ্লব শুধু বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নয়। বিএনপি এবং অঙ্গ সংগঠনের ৪২২ সৈনিকও প্রাণ দিয়েছে। ছাত্র–জনতার বিপ্লবকে কোনোভাবেই অবহেলা করা যাবে না।

সমাবেশ শেষে মেজর হাফিজের নেতৃত্বে একটি বিরাট শোভাযাত্রা নগরীর রাধাবল্লভ বাংলাদেশ ব্যাংক মোড় হয়ে কাচারি বাজার, সিটি বাজার, সুপার মার্কেট, পায়রা চত্বর, জাহাজ কোম্পানি মোড় ঘুরে শাপলা চত্বরে গিয়ে শেষ হয়। এসময় রংপুর মহানগর ও জেলা ছাড়াও বিভাগের কুড়িগ্রাম, লালমনিরহাট, দিনাজপুর, গাইবান্ধা, নীলফামারী, ঠাকুরগাঁও, পঞ্চগড় এবং সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, ওলামা দল, কৃষক দল, শ্রমিক দল, মহিলা দলসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। শোভাযাত্রার অগ্রভাগে ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে আহতরা ও নিহতের পরিবারের সদস্যরা।

বাংলাদেশ সময়: ০০৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।