ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

বাংলাদেশিদের উল্টো করে ঝুলিয়ে রাখলে ভারতের ক্ষমতার গদি উল্টে যাবে: রাশেদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৪
বাংলাদেশিদের উল্টো করে ঝুলিয়ে রাখলে ভারতের ক্ষমতার গদি উল্টে যাবে: রাশেদ

ঢাকা: ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা অমিত শাহর ‘বাংলাদেশিদের উল্টো করে ঝুলিয়ে সোজা করার’ মানবাধিকার পরিপন্থী বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান। তিনি বলেছেন, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের জনগণ নিয়ে যে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দিয়েছেন তার প্রতিদান হিসেবে খুব শিগগির ভারতীয়দের জন্য ৭ নম্বর মহাবিপদ সংকেত অপেক্ষা করছে।

বাংলাদেশিদের উল্টো করে ঝুলিয়ে রাখলে ভারতের ক্ষমতার গদি উল্টে যাবে বলে এ সময় তিনি মন্তব্য করেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর মানবাধিকার পরিপন্থী বক্তব্যের প্রতিবাদে জাগপা আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রাশেদ। বিক্ষোভ মিছিলটি বিজয় নগর পানির ট্যাংক থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে হুঁশিয়ার করে রাশেদ প্রধান বলেন, সীমান্তবর্তী দেশগুলোর মধ্যে অনুপ্রবেশ নতুন কোনো ঘটনা নয়। এর অর্থ এই নয় যে অনুপ্রবেশকারী বাংলাদেশিদের আপনারা উল্টো করে ঝুলিয়ে রাখবেন। আমরা ভুলি নাই ফেলানীকে হত্যা করে আপনারা কাঁটাতারের বেড়ায় উল্টো করে ঝুলিয়ে রেখেছিলেন। সেই দিন আর নাই, দেশে আপনাদের পুতুল সরকার শেখ হাসিনা নাই। আমাদের উল্টো করে ঝুলিয়ে রাখার হুমকি দেবেন না। বাংলাদেশে প্রতিবাদের ঝড় উঠলে ভারতে আপনাদের ক্ষমতার গদি উল্টে যাবে।

তিনি বলেন, শক্তি থাকলেই ক্ষমতা দেখাবেন না। আর যদি ক্ষমতা দেখাতেই হয় তাহলে সঠিক জায়গায় দেখান। অবৈধভাবে ভারতে অনুপ্রবেশকারী শেখ হাসিনাকে উল্টো করে ঝুলিয়ে রাখেন। বাংলাদেশের আজাদি পাগল জনগণকে নিয়ে খেলার চেষ্টা করা হলে পরিণতি ভালো হবে না।

তিনি অন্তর্বর্তী সরকারের উদ্দেশ্যে বলেন, অমিত শাহর মানবাধিকার পরিপন্থী ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের কঠোর প্রতিবাদ জানান। শেখ হাসিনাকে ভারত থেকে ফেরত আনেন। আওয়ামী লীগের রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র রুখে দিন। অন্যথায় ভারত ও শেখ হাসিনার ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশ আবারও রক্তের সাগরে পরিণত হতে পারে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, ঢাকা মহানগর জাগপার সাবেক আহ্বায়ক আরিফ হোসেন ফিরোজ, সদস্য সচিব আশরাফুল ইসলাম হাসু, আসাদুজ্জামান বাবুল, সহসভাপতি নাসির উদ্দীন, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, সহসভাপতি মাহিদুর রহমান বাবলা, মো. আলী ফকির, জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকী, ছাত্র সমাজের সভাপতি কাজী ফয়েজ আহমেদ, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, যুবনেতা জনি নন্দী, আসাদুজ্জামান নুর প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ শেষে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কুশপুতুল দাহ করা হয়।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।