ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

আন্দোলনে গুলি করে ইমন হত্যা: আ. লীগ-যুবলীগের দুই নেতা গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
আন্দোলনে গুলি করে ইমন হত্যা: আ. লীগ-যুবলীগের দুই নেতা গ্রেপ্তার

ঢাকা: রাজধানীর পল্লবীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ইমন নামে এক তরুণকে হত্যার মামলায় এবার আওয়ামী লীগ ও যুবলীগের দুই নেতাকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পল্লবী থানা।

শনিবার (৫ অক্টোবর) রাতে পল্লবী থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এ দুজন হলেন মামলার এজাহারভুক্ত আসামি পল্লবী থানার ৩ নং ওয়ার্ড যুবলীগ নেতা মোহাম্মদ দ্বীন ইসলাম ও ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আকবর হোসেন জনি।  

তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান।

তিনি জানান, গত ৪ আগস্ট বিকেলে পল্লবী থানার মিরপুর ১০ নং বাস স্ট্যান্ডের পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনের সড়কে অনেক ছাত্র-জনতার সঙ্গে শান্তিপূর্ণ আন্দোলনে অংশ নিয়েছিলেন মো. ইমন হোসেন আকাশ। এ সময় আন্দোলনরত ছাত্র-জনতার ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। আওয়ামী লীগের নেতা-কর্মীদের ছোড়া গুলিতে ইমন গুরুতর আহত হন। তাকে স্থানীয় ডা. আজমল হাসপাতাল লিমিটেডে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ইমনের মা বাদী হয়ে ২৭ আগস্ট পল্লবী থানায় একটি মামলা করেন।

মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় ইমন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মোহাম্মদ দ্বীন ইসলাম ও মো. আকবর হোসেন জনিকে গ্রেপ্তার করা হয়। তাদের আদালতে পাঠানো হয়েছে।

ইমন হত্যা মামলায় এর আগে গত বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে পল্লবী এলাকা হতে থানা যুবলীগের আইন বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ ওয়াসিমকে গ্রেপ্তার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২৪
এসসি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।