ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

আন্দোলনে হামলাকারী যুবলীগ নেতা শাকিল অস্ত্রসহ গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
আন্দোলনে হামলাকারী যুবলীগ নেতা শাকিল অস্ত্রসহ গ্রেপ্তার

ঢাকা: বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র জনতার ওপর হামলাকারী মো. শাকিল হোসেনকে হাজারীবাগ থানা পুলিশের সহযোগিতায় গ্রেপ্তার করেছে ধানমন্ডি থানা পুলিশ।  

গ্রেপ্তার শাকিল ঢাকা উত্তর সিটি করপোরেশন ৩৪নং ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি।

তাকে শনিবার ( ৫ অক্টোবর) হাজারীবাগ থানা এলাকায় তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।  

রোববার (৬ অক্টোবর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

গত জুলাই-আগস্টে বৈষম্যবিরোধী আন্দোলনের সময় গত ৪ আগস্ট  সকালে ধানমন্ডির ২৭ নং রোডে মিনা বাজারের সামনে ও আশপাশ এলাকায় আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের সশস্ত্র সন্ত্রাসীরা আন্দোলনরত ছাত্র-জনতার ওপর হামলা চালায়। এতে সাহেদ আলীসহ (২৭) অনেক ছাত্র-জনতা গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। এ ঘটনায় ভিকটিমের ভাই শরিফ গত ৩ সেপ্টেম্বর  ধানমন্ডি থানায় একটি হত্যাচেষ্টা মামলা করেন। ওই মামলায় শাকিল হোসেন আসামি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, মো. শাকিল হোসেন একজন অস্ত্রধারী কুখ্যাত সন্ত্রাসী। সে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ছাত্র জনতার মিছিলের ওপর অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহার করে ধানমন্ডিসহ বিভিন্ন এলাকায় নিরীহ ছাত্র জনতার ওপর গুলি বর্ষণ করে। জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আরও জানা যায়, তার বাসায় অবৈধ অস্ত্র রয়েছে। ওই সংবাদের পরিপ্রেক্ষিতে গ্রেপ্তার আসামির মধুবাজারের হাজী আক্তার হোসেন রোডের বাসায় অভিযান পরিচালনা করে ১টি পিস্তল, ১ রাউন্ড রিভলবারের গুলিসহ ১টি রিভলবার, ১ রাউন্ড ব্যবহৃত রিভলবারের গুলির খোসা, ২টি চাপাতি, ২টি বড় ছোরা ও ১টি রামদা উদ্ধার করা হয়।

এছাড়া গত ১৯ জুলাই  বৈষম্যবিরোধী আন্দোলনে ধানমন্ডির সাত মসজিদ রোডের আবাহনী মাঠের বিপরীত পাশে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের সশস্ত্র সন্ত্রাসীরা আন্দোলনরত ছাত্র-জনতার ওপর হামলা চালায়। এতে হাসনাইন আহমেদ নামে একজন নিহত হয়। ওই ঘটনায় ধানমন্ডি থানায় একটি হত্যা মামলা হয়। ওই মামলায়ও শাকিল হোসেন একজন এজহারনামীয় আসামি।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
এজেডএস/জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।