ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সাবের হোসেন চৌধুরী কীভাবে জামিনে মুক্তি পেলেন, প্রশ্ন রিজভীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
সাবের হোসেন চৌধুরী কীভাবে জামিনে মুক্তি পেলেন, প্রশ্ন রিজভীর অ্যাডভোকেট রুহুল কবির রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ নেতা সাবের হোসেন চৌধুরীর মতো লোক কীভাবে ২৪ ঘণ্টার মধ্যে জামিনে মুক্তি পান, অন্তর্বর্তী সরকারকে এর উত্তর দিতে হবে।  

বৃহস্পতিবার (১০ অক্টোবর) খিলগাঁওতে গুম, খুন হাওয়া শহীদ পরিবারের সদস্যদের উদ্যোগে সাবের হোসেনের বিচারের দাবিতে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সাবের হোসেনের নির্দেশে ১১ টি গুম, খুন হয়েছে। বিনা ভোটে বছরের পর বছর এমপি থেকেছেন তিনি। সাবের হোসেন যদি জামিনে মুক্তি পান, তাহলে যারা অর্থ কেলেঙ্কারি করেছেন, যেসব পুলিশ ক্রসফায়ার দিয়েছেন, বাসা থেকে তুলে নিয়ে মাথায় বন্দুক রেখে গুলি করে হত্যা করেছেন, তারা তো কয়েক দিনের মধ্যে ছাড়া পেয়ে যাবেন।  

রিজভী বলেন, ড. মুহাম্মদ ইউনূস অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান। উপদেষ্টা আসিফ নজরুল আমার অত্যন্ত ঘনিষ্ঠজন। তিনি আইন মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা অবস্থায় একজন খুনি কীভাবে জামিন পান। এর উত্তর কী দেবে অন্তর্বর্তীকালীন সরকার?

তিনি বলেন, ছাত্র আন্দোলনে এই এলাকার পাঁচ জন শহীদ হয়েছেন। শেখ হাসিনা গণহত্যা চালিয়েছেন। তার সহযোগী এই সাবের হোসেন চৌধুরী। তিনি তো শেখ হাসিনার চেতনায় লালিত পালিত। তিনি (সাবের হোসেন চৌধুরী) গুম খুনের কর্মসূচি সফল করেছেন।

রিজভী আরও বলেন, ড. ইউনূসের অন্তর্বর্তীকালীন সরকার আন্দোলনের, জনগণের সমর্থিত সরকার। তারা থাকা অবস্থায় ২৪ ঘণ্টার মধ্যে কীভাবে সাবের হোসেন চৌধুরী জামিনে মুক্তি পান। তাহলে এই সরকার কাকে প্রটেকশন দিচ্ছে? 

সংক্ষিপ্ত সমাবেশ শেষে সাবের চৌধুরীর গ্রেপ্তারের দাবিতে রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিক্ষোভ করেন নেতাকর্মীরা।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশিদ হাবিব, মহানগর বিএনপি নেতা ইউনূস মৃধা, সাবেক কাউন্সিলর লিটন ও সেচ্ছাসেবক দলের সহসভাপতি  ডা. জাহিদুল কবির এ সময় উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
ইএসএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।