ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

২ ইউপি সদস্যকে নির্যাতনের ঘটনায় মামলা, যুবদল নেতা বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
২ ইউপি সদস্যকে নির্যাতনের ঘটনায় মামলা, যুবদল নেতা বহিষ্কার

রাজবাড়ী: রাজবাড়ীতে দুই ইউপি সদস্যকে বেঁধে নির্যাতনের ঘটনায় যুবদল নেতা রায়হান খানসহ পাঁচজনের নামে মামলা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আরও চার থেকে পাঁচজনকে আসামি করা হয়েছে।

এ ঘটনায় রায়হানকে দল থেকে বহিষ্কার করেছে রাজবাড়ী সদর উপজেলা যুবদল।

শনিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় রাজবাড়ী সদর থানায় মামলাটি দায়ের করেন নির্যাতনের শিকার নারী ইউপি সদস্য।

এর আগে শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় পরকীয়ার অভিযোগে দুই ইউপি সদস্যকে বেঁধে শারীরিক নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে মুহূর্তেই ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়, বসন্তপুর ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক ও জিয়া সাইবার ফোর্স কেন্দ্রীয় কমিটির (হারুন-রবি গ্রুপ) সহ-পরিকল্পনা বিষয়ক সম্পাদক রায়হান খান বসন্তপুর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য উজ্জ্বল সরকার ও সংরক্ষিত নারী ইউপি সদস্যকে দড়ি দিয়ে বেঁধে লাঠি দিয়ে বেধড়ক মারধর করছেন।

এ সময় রায়হান অকথ্য ভাষায় দুই ইউপি সদস্যকে গালিগালাজ করেন। একপর্যায়ে নারী ইউপি সদস্যের গলা থেকে চেইন খুলে নেন। চেইন খোলার সময় ইউপি সদস্যকে বলতে শোন যায়, 'এটি বিয়ের সময় আমার স্বামী আমাকে দিয়েছে। ' পাশ থেকে আরও এক যুবককে লাঠি হাতে তেড়ে এসে দুই ইউপি সদস্যকে মারধর করতে দেখা যায়। এসময় ঘরের মধ্যে অনেক লোকজন দেখা যায়। কয়েকজনকে মারধরের দৃশ্য মোবাইলে ভিডিও করতেও দেখা যায়।

এ বিষয়ে রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহমুদুর রহমান বলেন, ইউপি সদস্য বাদী হয়ে রায়হান খানসহ পাঁচজনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাতনামা আরও চার থেকে পাঁচজনকে আসামি করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে শনিবার সন্ধ্যায় রাজবাড়ী সদর উপজেলা যুবদলের আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন সম্রাট ও সদস্য সচিব মামুনুল রনি স্বাক্ষরিত যুবদলের প্যাডে রায়হান খানকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কারাদেশে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুষ্পষ্ট অভিযোগের ভিত্তিতে বসন্তপুর ইউনিয়ন যুবদলের আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক রায়হান খানকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত নেতাদের অপকর্মের কোনো দায় দল নেবে না।

সেই সঙ্গে বসন্তপুর ইউনিয়ন যুবদলের সব পর্যায়ের নেতাকর্মীদের তার সঙ্গে সাংগঠনিক সম্পর্ক না রাখতে বলা হয়।

বাংলাদেশ সময়: ২৩১৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪

আরএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।