ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

দেশে সব ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করতে হবে: সৈয়দ ফয়জুল করীম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
দেশে সব ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করতে হবে: সৈয়দ ফয়জুল করীম

মাগুরা: শুধু ক্ষমতার পালাবদল নয়, কাঙ্ক্ষিত মুক্তির জন্য আদর্শিক পরিবর্তন দরকার বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম (শায়েখে চরমোনাই)। তিনি বলেছেন, দেশে সব ধর্মের মানুষের মধ্যে সমান অধিকার নিশ্চিত করতে হবে

বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় মাগুরা শহরের নোমানী ময়দানে ইসলামী আন্দোলন বাংলাদেশের জেলা শাখা আয়োজিত এক গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

‘হাফেজ আলেম, ছাত্র, শ্রমিক ও জনতার আন্দোলনে সংঘঠিত গণহত্যার বিচার, দুর্নীতিবাজদের গ্রেপ্তার, সম্পদ বাজেয়াপ্ত ও নির্বিচারে অযোগ্য ঘোষণা, সন্ত্রাস ও নৈরাজ্যের মূলোৎপাটন, সংখ্যানুপাতিক পিআর পদ্ধতিতে জাতীয় সংসদ নির্বাচন ও সুখী সমৃদ্ধ কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে’ এ সমাবেশের আয়োজন করা হয়।

সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, শুধু ক্ষমতার পালাবদল নয়, কাঙ্ক্ষিত মুক্তির জন্য চাই আদর্শিক পরিবর্তন। নেতা নয়, নীতির পরিবর্তন চায় ইসলামী আন্দোলন বাংলাদেশ। বাংলাদেশে ইসলামী রাষ্ট্র কায়েম চায় ইসলামী আন্দোলন বাংলাদেশ। যেখানে রাষ্ট্র পরিচালিত হবে ইসলামী পরিবেশে।

শায়েখে চরমোনাই বলেন, বাংলাদেশে সব ধর্মের মানুষের মধ্যে সমান অধিকার নিশ্চিত করতে হবে। কোনো প্রকার বৈষম্য থাকবে না এ দেশে।  

মাগুরা জেলা শাখার সভাপতি কেন্দ্রীয় শুরা সদস্য মুফতি মোস্তফা কামালের সভাতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের জেলা শাখার সহ-সভাপতি মাওলানা মশিউর রহমান, মাওলানা নাজিরুল ইসলাম, সেক্রেটারি হাফেজ মুহাম্মদ মনিরুজ্জামান, জেলা শাখার সদস্য মাওলানা মনিরুল ইসলাম, শালিখা শাখার সভাপতি মাওলানা হাসিবুল ইসলাম, জাতীয় শিক্ষক ফোরাম মাগুরা শাখার সভাপতি হাফেজ মাওলানা ওয়ায়দুল্লাহ, ইসলামী যুব আন্দোলন মাগুরা শাখার সভাপতি মাওলানা মুহাম্মদ কুতুব উদ্দিন, শ্রীপর শাখার সভাপতি আলহাজ্ব আমান উল্লাহ, মহম্মদপুর শাখার সভাপতি মাওলানা আলি আহম্মদ, ইসলামী ছাত্র আন্দোলন মাগুরা শাখার সভাপতি আব্দুস সালাম জায়েফ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ পৌর শাখার সেক্রেটারি মুহাম্মদ সাইদুর ইসলাম প্রমুখ।

গণসমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ মাগুরা জেলা শাখার বিভিন্ন ইউনিটের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন 

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।