ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

রিমান্ডে শীর্ষ নেতাদের কিছু হলে দায় সরকারের: জামায়াত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫১ ঘণ্টা, জুলাই ১৫, ২০১০

ঢাকা: রিমান্ডে শীর্ষ নেতাদের কিছু হলে তার দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে বলে হুঁশিয়ার করেছে জামায়াত। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সরকারের জুলুম-নির্যাতনের প্রতিবাদ ও গ্রেপ্তার হওয়া শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে মহানগর জামায়াত আয়োজিত সমাবেশে তারা এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।



দলটির সহকারী সেক্রেটারি জেনারেল অধ্যাপক মুজিবুর রহমান বলেন, ‘গ্রেপ্তার হওয়া জামায়াত আমীর মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদী জাতীয় নেতা। তারা বার বার সাংসদ নির্বাচিত হয়েছেন। মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। সরকারের উচিৎ রাজবন্দির মর্যাদা দিয়ে তাদের সাথে মানবিক আচরণ করা। কিন্তু সরকার তা না করে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে তাদের উপর নির্মম নির্যাতন চালাচ্ছে। রিমান্ডে তাদের কিছু হলে তার দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে। ’

বক্তৃতায় যুদ্ধাপরাধ ইস্যু রাজনৈতিকভাবে ব্যবহার করা হবে না বললেও তা মানা হচ্ছে না বলে অভিযোগ করেন মুজিবুর রহমান।

দলীয় নেতাকর্মীদের শান্তিপূর্ণ কর্মসূচি পালনের অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘সরকার ধ্বংসাত্মক কাজে উদ্বুদ্ধ করে জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করতে চায়। এ  ব্যাপারে সতর্ক থাকুন। ’

মহানগর সেক্রেটারি হামিদুর রহমান আজাদ এমপি’র সভাপতিত্বে সমাবেশে জামায়াতের প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক তাসনিম আলম, মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি নুরুল ইসলাম বুলবুল, কর্মপরিষদ সদস্য ডা. রেদোয়ান উল্লাহ সাঈদী প্রমুখ বক্তব্য রাখেন। তারা জামায়াতের গ্রেপ্তার হওয়া পাঁচ শীর্ষ নেতাসহ বিরোধীদলীয় সব নেতাকর্মীর নি:শর্ত মুক্তি দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ১৫ জুলাই ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa