ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হরতাল বিরোধী মিছিলে উত্তপ্ত ছিলো রাজপথ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪
হরতাল বিরোধী মিছিলে উত্তপ্ত ছিলো রাজপথ ছবি: শোয়েব মিথুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিএনপির ডাকা সোমবারের হরতালে রাজপথ ছিলো ক্ষমতাসীন আওয়ামী লীগের দখলে। আওয়ামী লীগ এবং এর সহযোগী, ভ্রাতৃপ্রতিম ও সমর্থক সংগঠনের নেতাকর্মীদের হরতাল বিরোধী মিছিল সমাবেশে উত্তপ্ত হয়েছিলো রাজপথ।



সোমবার (২৯ ডিসেম্বর) সকাল থেকেই আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা রাজধানীর বিভিন্ন এলাকা থেকে হরতাল বিরোধী মিছিল বের করেন।

এছাড়াও মহানগরীর প্রতিটি থানায় আওয়ামী লীগের নেতাকর্মীরা হরতাল বিরোধী অবস্থান নিয়ে মিছিল সমাবেশ করেন।

সকাল ১০টার দিকে হরতাল বিরোধী মিছিল সমাবেশে সরগরম হয়ে উঠে বঙ্গবন্ধু অ্যাভিনিউ এলাকা। ঢাকা মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগি ও সমর্থক সংগঠনের শত শত নেতাকর্মী একের পর এক খণ্ড খণ্ড মিছিল নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমবেত হতে থাকেন। দ্রুতই গোটা এলাকা হরতাল বিরোধী মিছিল সমাবেশে উত্তপ্ত হয়ে উঠে।

ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, সম্মিলিত আওয়ামী সমর্থক জোট সেখানে সমবেত হয়ে হরতাল বিরোধী নানা স্লোগান দেন। যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের পৃথক ৩টি মিছিল বঙ্গবন্ধু অ্যাভিনিউ, গুলিস্তান, জিরোপয়েন্ট, পুরানাপল্টন, স্টেডিয়াম এলাকা প্রদক্ষিণ করে।

এদিকে হরতালের বিরুদ্ধে লাঠি হাতে মিছিল বের করে জাতীয় শ্রমিক লীগ। সংগঠনের নেতাকর্মীরা লাঠি হাতে নিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে এসে সমবেত হন। সেখানে সংগঠনটি সংক্ষিপ্ত সমাবেশ করে।

শ্রমিক লীগের মিছিলে যোগ হয়ে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ বঙ্গবন্ধু এভিনিউয়ে সমাবেশ মিলিত হন। এছাড়া সম্মিলিত আওয়ামী সমর্থক জোট, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ, ওলামা লীগসহ বিভিন্ন সংগঠনের ব্যানারে হরতাল বিরোধী সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল শেষে বঙ্গবন্ধু অ্যাভিনিউ, পুরানা পল্টন এলাকায় ছাত্রলীগ, যুবলীগের কর্মীরা মোটরসাইকেল মহড়া দেন।

হরতাল বিরোধী এসব সমাবেশে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান সিরাজ, একেএম এনামুল হক শামীম, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনকি সম্পাদক শাহে আলম মুরাদ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কাওসার, যুব লীগের সাধারণ সম্পাদক হারুন আর রশিদ প্রমুখ।  

শাহে আলম মুরাদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বরেন, মহানগরীর প্রায় প্রতিটি থানা ওয়ার্ডের নেতাকর্মীরা হরতালের বিরুদ্ধে শান্তিপূর্ণভাবে অবস্থান নেন।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।