ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

রাজনীতি

‘অর্থহীন’ হরতালে ‘শর্তহীন’ যান চলাচল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
‘অর্থহীন’ হরতালে ‘শর্তহীন’ যান চলাচল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আল বদর কমান্ডার, একাত্তরের ঘাতক এটিএম আজহারুল ইসলামের ফাঁসির দণ্ডাদেশের প্রতিবাদে জামায়াতের ডাকা ‘অর্থহীন’ হরতালে শর্তহীনভাবেই চলছে যানবাহন।

বুধবার (৩১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় এ রিপোর্ট লেখার সময় রাজধানীর গুরত্বপূর্ণ সড়কে অন্যদিনের মতোই যানবাহন চলতে দেখা গেছে।



ঘন কুয়াশা ও হাড়কাঁপানো শীতের কারণে সকালে যান চলাচল কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তায় বেড়েছে গণপরিবহনের চাপ।

সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, এই এক ঘণ্টায় রাজধানীর মালিবাগ, মৌচাক, কাকরাইল, বিজয়নগর, ফকিরেরপুল, মতিঝিল, দৈনিক বাংলা, পল্টন, গুলিস্তান, হাইকোর্ট, মৎস্যভবন, শাহবাগ, বাংলামোটর, কারওয়ান বাজার, পান্থপথ ও ফার্মগেট মোড় সরেজমিন পরিদর্শনে দেখা গেছে অন্যদিনের মতোই গণপরিবহন চলছে।

এ সময় গণপরিবহনে অফিসগামী ও কর্মস্থলের উদ্দেশে ঘর থেকে বের হওয়া মানুষের উপচে পড়া ভিড়ও লক্ষ্য করা গেছে। হরতালের কোনো প্রভাব পড়েনি কর্মব্যস্ত মানুষের জীবনে।

পল্টন মোড়ে বাসের জন্য অপেক্ষায় থাকা মো. নজরুল ইসলামের সঙ্গে কথা হয় এ প্রতিবেদকের। বেসরকারি একটি প্রতিষ্ঠানের এ কর্মকর্তা হরতাল সম্পর্কে বলেন, জামায়াতের এই অর্থহীন হরতালে ঘরে বসে থাকার কোনো মানে হয় না। সরকার যদি সাধারণ মানুষের নিরাপত্তার শতভাগ গ্যারান্টি দিতে পারতো তাহলে, হরতাল বলে দেশে কিছু থাকতো না।

বুধবার ভোর ৬টা থেকে শুরু হওয়া সাড়ে ১১ ঘণ্টার এ হরতালের প্রথম সাড়ে ৪ ঘণ্টায় রাজধানীর মালিবাগ, শান্তিনগর, কাকরাইল, বিজয়নগর, নয়াপল্টন, ফকিরেরপুল, মতিঝিল, দৈনিক বাংলা ও পল্টন মোড়ে হরতালের পক্ষে কোনো পিকেটিং হয়নি।

তবে এসব এলাকায় পুলিশের অবস্থান ছিল চোখে পড়ার মতো। কাকরাইল মোড় থেকে নয়াপল্ট বিএনপির কেন্দ্রীয় কার্যালয় পর্যন্ত বুধবার ভোর থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। প্রস্তুত রাখা হয়েছে পুলিশের জলকামান, রায়টকার, প্রিজনভ্যানসহ আনুষঙ্গিক বিষয়াদি।

এদিকে, বছরের শেষ দিন স্বাধীনতা বিরোধী জামায়াতের ডাকা হরতাল নিয়ে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ দেখা গেছে।

নয়াপল্টনে ফুটপাথে চা বিক্রেতা জাহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘হ্যারা তো আমাগো লোক না। তাইলে বছরের শেষদিন হরতাল ডাকাবো ক্যান। সরকারের উচিত হ্যাগোরে দ্যাশ- তে বাইর করে দেওয়া। ’

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa