ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

রাজনীতি

রাজশাহীতে আ’লীগ কার্যালয়ে আগুন দেওয়ার ঘটনায় মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৫
রাজশাহীতে আ’লীগ কার্যালয়ে আগুন দেওয়ার ঘটনায় মামলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহী মহানগরীর উপশহরে আওয়ামী লীগের উত্তরাঞ্চলীয় শাখা কার্যালয়ে আগুন দেওয়ার ঘটনায় মঙ্গলবার (০৬ জানুয়ারি) দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

মামলায় জনৈক শাকিলসহ ১৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় অর্ধশত ব্যক্তিকে আসামি করা হয়েছে।



মহানগরীর বোয়ালিয়া থানা (পশ্চিম) আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ শামীম হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর হোসেন খন্দকার বাংলানিউজকে মামলার দায়েরের তথ্য নিশ্চিত করেছেন। মামলাটি তদন্তের জন্য থানার উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে।

ওসি আরও জানান, কে বা কারা আওয়ামী লীগ কার্যালয়ে আগুন দিয়েছে, তা এখনও স্পষ্ট নয়। তবে তদন্ত শুরু হয়েছে। শিগগিরই এ ব্যাপারে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে।

মামলায় আটক আবদুর রশীদ দেওয়ান নামের ওই যুবককে গ্রেফতার দেখানো হয়েছে। তাকে মঙ্গলবার দুপুরে আদালতে পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে বলেও জানান ওসি।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নজরুল ইসলাম জানান, অজ্ঞাত পরিচয় আসামিদের শনাক্তের বিষয়ে তদন্ত শুরু হয়েছে।

সোমবার (০৫ জানুয়ারি) রাজশাহী মহানগরীর উপশহরে আওয়ামী লীগের উত্তরাঞ্চলীয় শাখা কার্যালয়ে আগুন দেয় দুর্বৃত্তরা। ফজরের নামাজের পর এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় কেউ হতাহত না হলেও কার্যালয়ের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
ঘটনার সঙ্গে জড়িত থাকার দায়ে উপশহর এলাকা থেকে সন্দেহভাজন একজনকে আটক করে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa