ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ইসির ভূমিকায় হতাশ বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
ইসির ভূমিকায় হতাশ বিএনপি

ঢাকা: পৌরসভা নির্বাচনে নির্বাচন কমিশনের (ইসি) ভূমিকা নিয়ে হতাশা প্রকাশ করেছে বিএনপি। দলটির নির্বাচন লিয়াজোঁ কমিটির সদস্যরা ভোটগ্রহণ শেষে এ হতাশা ব্যক্ত করেন।


 
বুধবার (৩০ ডিসেম্বর) বিকেল সাড়ে চারটায় বিএনপির ওই কমিটির সদস্য এবং বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন ইসি সচিবালয়ে সাংবাদিকদের বলেন, পৌরসভা নির্বাচনে মাঠ পর্যায়ের কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে ছিল কি-না তা নিয়ে আমাদের সন্দেহ আছে।

পরিস্থিতি দেখে আমাদের মনে হয়েছে নির্বাচন কমিশন অনেকটা অসহায় হয়ে পড়েছে। তারা আমাদের সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে আশ্বস্ত করেছিল। কিন্তু ইসির ভূমিকায় আমরা অনেকটা হতাশ হয়ে পড়েছি।
 
নির্বাচনে শতাধিক ভোট কেন্দ্র দখল করে সহিংসতা সৃষ্টি করা হয়েছে বলেও অভিযোগ করেন বিএনপির এ নেতা।
 
সাংবাদিকদের এক প্রশ্নে মাহবুব হোসেন বলেন, আমাদের কোনো প্রার্থীর ভোট বর্জনের খবর আমাদের কাছে আসেনি। কেন্দ্রীয়ভাবে আমরা নির্বাচন বর্জনের পক্ষপাতী না। তবে সরকার দলীয়দের প্রভাবের কারণে অনেকেই বাধ্য হয়েছে সরে গেছেন।
তিনি বলেন, সরকার সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি রাখেনি। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। এজন্য অতীতের কথা ভুলে পৌরসভা নির্বাচনে অংশ নিয়েছি। সরকার প্রতিশ্রুতি দিয়েছিলো যে, এ নির্বাচন অবাধ-সুষ্ঠু হবে। কিন্তু তারা প্রতিশ্রুতি রাখেনি। এ নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের পথ বাধাগ্রস্ত হলো।
 
সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতাসীন দল। তাদের সরকারের অধীনেই আইন-শৃঙ্খলা বাহিনী। এরপরও তারা কিভাবে বলে আমরা সহিংসতা ‍সৃষ্টি করেছি-প্রশ্ন রাখেন মাহবুব।
 
বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।