ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

খুলনার সাবেক মেয়র তৈয়্যেবুর রহমানের জানাজা সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
খুলনার সাবেক মেয়র তৈয়্যেবুর রহমানের জানাজা সম্পন্ন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) সাবেক মেয়র ও বিএনপির সাবেক কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ তৈয়্যেবুর রহমানের নামাজে জানাজা সম্পন্ন হয়েছে।

শনিবার (০২ জানুয়ারি) বেলা ১১টা ৪৫ মিনিটে নগরীর শহীদ হাদিস পার্কে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় ইমামতি করেন খুলনা আলিয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ ও টাউন জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ সালেহ। পরে কয়লাঘাট মসজিদে দ্বিতীয় জানাজা শেষে তার মরদেহ খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গের হিমঘরে রাখা হয়েছে। প্রবাসী ৩ মেয়ে দেশে ফেরার পর দাফনের ব্যাপারে পারিবারিকভাবে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তার একমাত্র ছেলে আশিক রহমান।

শুক্রবার (০১ জানুয়ারি) রাত ১১টায় নগরীর নার্গিস মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন শেখ তৈয়্যেবুর রহমান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

শহীদ হাদিস পার্কে প্রথম জানাজায় খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান, খুলনা-৪ আসনের সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজা, খুলনা জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশিদ, সাবেক সংসদ সদস্য ও খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাবেক সংসদ সদস্য এম নূরুল ইসলাম, নগর বিএনপির সাধারণ সম্পাদক ও কেসিসি’র বরখাস্তকৃত মেয়র মনিরুজ্জামান মনি, খুলনা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, সাবেক পৌর মেয়র গাজী শহীদুল্লাহ, অ্যাডভোকেট এনায়েত আলী, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ-উজ-জামান, কেসিসি’র ভারপ্রাপ্ত মেয়র আনিসুর রহমান বিশ্বাস, খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান পপলু, সাবেক সভাপতি অ্যাডভোকেট মাসুদ হোসেন রনি, আওয়ামী লীগ নেতা বাবুল রানা, অ্যাডভোকেট সাইফুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারাসহ নগরীর সর্বস্তরের মানুষ অংশ নেন। জানাজার আগে মরহুমের কফিনে শ্রদ্ধাঞ্জলি জানায় মুক্তিযোদ্ধা সংসদ, সিটি কর্পোরেশন, আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন সামাজিক সংগঠন।  

তৈয়্যেবুর রহমান টানা তিনবার খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নির্বাচিত মেয়র হিসেবে (১৭ বছর ১০ মাস) দায়িত্ব পালন করেন। এছাড়া জিয়াউর রহমানের শাসনামলে তিনি সেনেগালে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে কর্মরত ছিলেন।

শেখ তৈয়্যেবুর রহমান বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য ও কেন্দ্রীয় বিএনপির সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৫
এমআরএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।