ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির জনসভার অনুমতি নিয়ে যা করণীয় তা করছে ডিএমপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
বিএনপির জনসভার অনুমতি নিয়ে যা করণীয় তা করছে ডিএমপি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভার অনুমতির বিষয়ে যা করণীয় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) তা-ই করছে।

ডিএমপির একজন পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।



শনিবার (২ জানুয়ারি) বিকেলে দলের আরও তিন নেতাকে নিয়ে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার কার্যালয়ে গিয়ে তার সঙ্গে সাক্ষাত করে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

৫ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভার অনুমতির বিষয়ে কথা বলতে ডিএমপি কমিশনারের কার্যালয়ে যান এ চার নেতা। মাসুদ আহমেদ তালুকদার ছাড়া অন্য তিন নেতা হলেন- দলের প্রকাশনা বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার হারুনুর রশীদ, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি ও আসাদুল করিম শাহীন।

মাসুদ আহমেদ তালুকদার বলেন, ৫ জানুয়ারি আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবো। গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে ওইদিন সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার অনুমতি চাইছি আমরা। গত ৩১ ডিসেম্বরেই অনুমতি চেয়ে আবেদন জমা দিয়েছিলাম। আজ সে বিষয়ে কথা বলতে এসেছি।

তিনি বলেন, এর আগে নিয়ম অনুযায়ী জনসভা করার জন্য সোহরাওয়ার্দী উদ্যানের তত্ত্বাবধায়ক পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্টের (পিডব্লিউডি) প্রধান প্রকৌশলীর কাছে আবেদন জমা দিয়েছি আমরা। তাদের পক্ষ থেকে এখনও কোনো জবাব পাইনি। ডিএমপি থেকেও কোনো সরাসরি উত্তর দেওয়া হচ্ছে না।

তবে ডিএমপি সদরদফতরের পুলিশ কর্মকর্তা আল মামুনের বরাত দিয়ে মাসুদ আহমেদ তালুকদার বলেন, আমাদের জানানো হয়েছে, ডিএমপি কমিশনার ইতোমধ্যে জনসভার অনুমতির বিষয়ে যা করণীয় তা-ই করছেন। তিনি ইতোমধ্যে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও ট্রাফিক বিভাগের কাছে ক্লিয়ারেন্স চেয়েছেন।

অনুমতি পাওয়ার বিষয়ে আশাবাদ ব্যক্ত করে বিএনপির এ নেতা বলেন, আমাদের পূর্ব অভিজ্ঞতা বলছে অনুমতি পাবো। ডিএমপি এ বিষয়ে কী বলে তা আমরা আপনাদের জানাবো।

অনুমতি না মিললে বিএনপির করণীয় কী হবে সে বিষয়ে এক প্রশ্নের জবাবে মাসুদ আহমেদ তালুকদার বলেন, এখন কিছু বলতে পারছি না। তবে, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি অব্যাহত রাখবো।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৬/আপডেট ১৮০১ ঘণ্টা
এনএইচএফ/এইচএ/

** জনসভার অনুমতি চাইতে ডিএমপিতে বিএনপি
** জনসভার অনুমতি চাইতে ডিএমপিতে যাচ্ছে বিএনপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।