ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপিকে ‘অনুতাপ দিবস’ পালনের পরামর্শ সেতুমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
বিএনপিকে ‘অনুতাপ দিবস’ পালনের পরামর্শ সেতুমন্ত্রীর ছবি: দীপু / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘গণতন্ত্র হত্যা দিবস’ নয় বিএনপিকে ‘অনুতাপ দিবস’ পালনের পরামর্শ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (০৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে অনুষ্ঠিত বাংলাদেশ ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকীর ৠালির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ পরামর্শ দেন।



ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন চোরাবালিতে পড়েছে। তারা ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নিয়ে ভুল করেছে। গণতন্ত্র হত্যা দিবস নয়, তাদের ‘অনুতাপ দিবস’ পালন করা উচিত।

সেতুমন্ত্রী বলেন, পাকিস্তানের চেয়ে সবক্ষেত্রে এগিয়ে গেছে বাংলদেশ। যারা বাংলদেশকে পাকিস্তান বানাতে চায় তারা ভুল করছে।

শেখ হাসিনার নেতৃত্বে পদ্মাসেতুসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বিশ্বব্যাংক আমাদের চোর বানানোর চেষ্টা করেছিল। কিন্তু আমরা প্রমাণ করেছি বাঙালি চোরের জাতি নয়, বীরের জাতি।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক জাকির হোসেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেনসহ বাংলাদেশ ছাত্রলীগের সাবেক নেতারা উপস্থিত ছিলেন।

ৠালিটি শাহবাগ মোড় থেকে শুরু হয়ে কাকরাইল, পল্টন ঘুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
এইচআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।