ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

রাজনীতি

জামিনে কারামুক্ত সংসদ সদস্য বদি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
জামিনে কারামুক্ত সংসদ সদস্য বদি

সম্পদের তথ্য গোপনের দায়ে ৩ বছরের কারাদণ্ডপ্রাপ্ত কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বদি জামিনে মুক্তি পেয়েছেন।

গাজীপুর: সম্পদের তথ্য গোপনের দায়ে ৩ বছরের কারাদণ্ডপ্রাপ্ত কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বদি জামিনে মুক্তি পেয়েছেন।

 

রোববার (২০ নভেম্বর) রাত পৌনে ৯টার দিকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ থেকে তাকে মুক্তি দেওয়া হয়।

কাশিমপুর কারাগার-২ এর জেলার মো. নাশির আহমেদ জানান, দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে গ্রেফতার করা হয়। পরে উচ্চ আদালত থেকে তিনি জামিন লাভ করে। জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছালে তা যাচাই-বাছাই শেষে তাকে মুক্তি দেওয়া হয়েছে।

সম্পদের তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এমপি বদির বিরুদ্ধে পৃথক দু’টি ধারায় মামলা করে দুদক। গত ০২ নভেম্বর সম্পদের তথ্য গোপনের দায়ে আবদুর রহমান বদিকে ৩ বছরের কারাদণ্ডাদেশ দেন বিচারিক আদালত। একই সঙ্গে ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও তিনমাসের কারাদণ্ডাদেশও দেওয়া হয়।

তবে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের ধারাটি আদালতে প্রমাণিত হয়নি এমপি বদির বিরুদ্ধে।
 
বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে গত ১০ নভেম্বর আপিল করেন এমপি বদি। গত বুধবার (১৬ নভেম্বর) শুনানির জন্য আপিলটি গ্রহণ করে বদিকে ছয়মাসের জামিন দিয়ে জরিমানা স্থগিত করেন হাইকোর্ট। জামিন স্থগিত চেয়ে দুদকের করা আবেদনটিতে ‘নো অর্ডার’ দিয়ে রোববার জামিন বহাল রাখেন চেম্বার আদালত।  

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘন্টা, নভেম্বর ২০, ২০১৬
আরএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।