ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

খাঁচায়বন্দী গণতন্ত্রকে মুক্ত করা অনিবার্য: গয়েশ্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
খাঁচায়বন্দী গণতন্ত্রকে মুক্ত করা অনিবার্য: গয়েশ্বর

খাঁচায়বন্দী গণতন্ত্রকে মুক্ত করা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

ঢাকা: খাঁচায়বন্দী গণতন্ত্রকে মুক্ত করা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, দেশের মানুষ এখন জিম্মি।

আওয়ামী লীগ সরকারের খাঁচায়বন্দী হয়ে আছে গণতন্ত্র। দেশ গড়তে হলে দেশের মানুষকে বাঁচাতে হবে। দেশের মানুষকে বাঁচাতে সবার আগে গণতন্ত্র মুক্ত করা অনিবার্য।

বুধবার (২৩ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের হলরুমে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশের আলোচনায় তিনি এ  প্রশ্ন করেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা জারির বিরুদ্ধে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ঢাকা জেলা বিএনপি।

গয়েশ্বর বলেন, ১৫ আগস্ট ভারতীয়রা স্বাধীনতা দিবস পালন করে। আপনি তো তাদের বিষয়ে কখনো বলেন না যে, বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকীতে যারা স্বাধীনতা দিবস পালন করে, তাদের সঙ্গে আপনাদের কোনো সম্পর্ক নেই।

শেখ হাসিনার উদ্দেশে গয়েশ্বর আরও বলেন,  ১৫ আগস্ট জন্মদিন পালন করলে আপনারা দেশদ্রোহী মামলা দিচ্ছেন। অথচ যে জিয়াউর রহমান দেশের জন্য লড়াই করেছে তাকে যখন রাজাকার বলা হয় তখন দেশদ্রোহী মামলা হয় না?

তিনি বলেন, ভারতীয়রা কয়েক জায়গায় চেষ্টা করে বিদ্যুত কেন্দ্র স্থাপনের জন্য। শেষ পর্যন্ত বাংলাদেশে এসে তারা সফল হয়েছে। কিন্তু জনগণের জানা দরকার আসলে কার স্বার্থে এ বিদ্যুত কেন্দ্র হচ্ছে। দেশের নাকি বন্ধুর স্বার্থে।
 
সরকারের বিভিন্ন খাতের সমালোচনা করে তিনি আরো বলেন, কুইক রেন্টালের মাধ্যমে হাজার হাজার মেগাওয়াট বিদ্যুত উৎপন্ন হচ্ছে দেশে। অথচ গ্রামে গিয়ে দেখা যায় সেখানে বিদ্যুত যায় না বরং মাঝে মাঝে বিদ্যুত আসে। গ্যাসের অবস্থাও একই। তাহলে কিসের জন্য জনগণ তাদের ক্ষমতায় রাখবে।

এসময় খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা ও বিভিন্ন নেতাকর্মীদের জেলে আটকের প্রতিবাদ জানান বিএনপির এ স্থায়ী কমিটির সদস্য।
আয়োজক সংগঠনের সভাপতি ডা. দেওয়ান মো. সালাউদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার জিয়াউর রহমান খান, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সংগঠনের সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
জেডএফ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।