ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

পরীক্ষার ফি কমানোর দাবিতে গফরগাঁও কলেজে হামলা, আহত ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
 পরীক্ষার ফি কমানোর দাবিতে গফরগাঁও কলেজে হামলা, আহত ৪ ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষা ফি কমানোর দাবিতে ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে দুই শিক্ষকসহ চারজন আহত হয়েছেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ময়মনসিংহ: ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষা ফি কমানোর দাবিতে ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে দুই শিক্ষকসহ চারজন আহত হয়েছেন।

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহতরা হলেন- কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাকিয়া ফেরদৌসি, দ্বিতীয় বর্ষের ছাত্রী স্মৃতি আক্তার ও আয়া হামিদা বেগম।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

আহত সহকারী অধ্যাপক কাজী জাকিয়া ফেরদৌসি অভিযোগ করে বলেন, ‘দুপুর সোয়া ১২টার দিকে কলেজ শাখা ছাত্রলীগের নেতৃত্বে বহিরাগতসহ শতাধিক লোক বিক্ষোভ মিছিল নিয়ে কলেজে প্রবেশ করেন। এ সময় তারা ইট-পাটকেল নিক্ষেপ করে কলেজ অধ্যক্ষের কক্ষে হামলা ও ভাঙচুর করেন। এতে আমিসহ চার শিক্ষক ও শিক্ষার্থী আহত হয়েছি’।

গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ মো. আমির হোসেন বলেন, সরকারি পরিপত্রের বাইরে এক টাকাও ফি ধরা হয়নি। শিক্ষা ব্যবস্থা ব্যহত করার লক্ষ্যেই এ হামলা ও ভাংচুর চালানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলা করা হবে বলেও জানান তিনি।

গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মাহবুব হোসেন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
এমএএএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।