ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

পাকিস্তান ষড়যন্ত্র-চক্রান্ত অব্যাহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
পাকিস্তান ষড়যন্ত্র-চক্রান্ত অব্যাহত ছবি: রানা-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

১৯৭১ সালের মুক্তিযুদ্ধে পাকিস্তান আমাদের কাছে পরাজিত হলেও খুন-ধর্ষণের অপরাধে তারা এখনও ক্ষমা চায়নি। শুধু তাই নয়, তারা এখনও আমাদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র ও চক্রান্ত অব্যাহত রেখেছে। তারা আমাদের মহাশত্রু।

ঢাকা: ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে পাকিস্তান আমাদের কাছে পরাজিত হলেও খুন-ধর্ষণের অপরাধে তারা এখনও ক্ষমা চায়নি। শুধু তাই নয়, তারা এখনও আমাদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র ও চক্রান্ত অব্যাহত রেখেছে।

তারা আমাদের মহাশত্রু।

শুক্রবার (২৫ নভেম্বর) সকালে রাজধানীর ধানমন্ডিতে সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া দিবস-২০১৬ উদ্বোধনী অনুষ্ঠানে নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এ দেশ একসময় পাকিস্তানের কলোনি থাকা সত্ত্বেও উন্নয়নে তারা আমাদের চেয়ে পিছিয়ে। আমাদের দেশ এখন খাদ্য রপ্তানি করছে। আমরা খাদ্য ও জাহাজ রপ্তানি করছি, আর পাকিস্তান রপ্তানি করছে জঙ্গি।

তিনি বলেন, যখন পাকিস্তানের ক্রিকেট খেলা হয়, তখন কোনো বাংলাদেশি যখন গালে পাকিস্তানের পতাকা এঁকে গ্যালারিতে বসে থাকে তখন দুঃখ হয়। আমরা কেন পাকিস্তানকে সমর্থন করবো। পাকিস্তানের বিরুদ্ধে যারাই খেলবে তাকেই সমর্থন করবো, আমাদের এমন মানসিকতা তৈরি করতে হবে।

আমরা পাকিস্তানের ধারাবাহিক ষড়যন্ত্রের বিরুদ্ধে লড়াই করতে চাই উল্লেখ করে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ৩০ লাখ শহীদের প্রাণের বিনিময়ে অর্জিত এই বাংলাদেশকে রক্ষা করার দায়িত্ব তোমাদেরই। তোমাদেরকে এমনভাবেই তৈরি হতে হবে।

ধর্মের নামে জঙ্গিবাদ বর্তমানে বৈশ্বিক সমস্যায় রূপ নিয়েছে উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, ধর্মের কথা বলে যারা জঙ্গিবাদ ছড়িয়ে দিয়েছে তাদের বিষয়ে শিক্ষার্থীদের সচেতন করে তুলতে হবে। সবার মধ্য থেকে ধর্মান্ধতা দূর করতে হবে।

মন্ত্রীর উদ্বোধনী বক্তব্যের পরপরই শুরু হয় অক্সফোর্ড ইন্টারন্যাশনাল শিক্ষার্থীদের মনোমুগ্ধকর পরিবেশনা। শিক্ষার্থীরা বিভিন্ন সাজে সজ্জিত হয়ে বাংলাদেশের ছড়ঋতুর রূপবৈচিত্র্য ফুটিয়ে তোলে। একই সঙ্গে পরিবেশ রক্ষার উপর একটি র্যালি প্রদর্শিত হয়। প্রদর্শনীতে বাদ যায়নি বাংলাদেশের ক্রিকেটারদের গৌরোজ্জ্বল অর্জনও।

এরপর শিক্ষার্থীরা দৌড়, দড়ি খেলা, অংক দৌড়, লাফসহ বিভিন্ন খেলায় অংশ নেয়।

উদ্বোধনী অনুষ্ঠানে স্কুল পরিচালনা কমিটির সভাপতি সাখাওয়াত হোসাইন, স্কুলের অধ্যক্ষ রবার্ট বার্নেট, ব্রিটিশ কাউন্সিলের কর্মকর্তা দীলিপ অধিকারীসহ প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অবিভাবকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
পিএম/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।