ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘নির্বাচন সুষ্ঠু করতে সেনাবাহিনী প্রয়োজন হয় না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
‘নির্বাচন সুষ্ঠু করতে সেনাবাহিনী প্রয়োজন হয় না’ ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, ‘গতবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির অজুহাত ছিল সেনাবাহিনী ছাড়া নির্বাচন সুষ্ঠু হবে না। কিন্তু ভোট সুষ্ট হয়েছিল। নির্বাচন সুষ্ঠু করতে সবসময় সেনাবাহিনীর প্রয়োজন হয় না।’

কুষ্টিয়া: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, ‘গতবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির অজুহাত ছিল সেনাবাহিনী ছাড়া নির্বাচন সুষ্ঠু হবে না। কিন্তু ভোট সুষ্ট হয়েছিল।

নির্বাচন সুষ্ঠু করতে সবসময় সেনাবাহিনীর প্রয়োজন হয় না। ’

তিনি বলেন, ‘বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন কোন নির্বাচন নিয়ে তাদের এই চিন্তা-ভাবনা ছিল সেটা জনগণ জানতে পারলে খুশি হতো। ’

শনিবার (২৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া সদর উপজেলার সম্প্রসারিত ভবন ও হলরুম উদ্বোধন এবং জেলা পরিষদের অর্থায়নে ৬৫০ শিক্ষার্থীর মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

হানিফ বলেন, ‘বিএনপি জানে তাদের ভরাডুবি সুনিশ্চিত। সে কারণে আগে থেকেই নানা ধরনের অভিযোগ করে যুক্তি দাঁড় করার চেষ্টা করছে। এ ধরনের মিথ্যা যুক্তি দিয়ে জনগণের আস্থা অর্জন করা যাবে না। ’

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. জহির রায়হান, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খাঁন ও সাধারণ সম্পাদক আজগার আলীসহ দলীয় নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।