ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নতুন করে সাম্প্রদায়িকতা সৃষ্টির চেষ্টা চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
নতুন করে সাম্প্রদায়িকতা সৃষ্টির চেষ্টা চলছে ছবি: আনোয়ার হোসেন রানা

বাংলাদেশে নতুন করে সাম্প্রদায়িকতা সৃষ্টির চেষ্টা চলছে, জঙ্গিবাদ আর সাম্প্রদায়িকতার কালো থাবা হানা দিচ্ছে বার বার- এমন মন্তব্য করেছেন বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

ঢাকা: বাংলাদেশে নতুন করে সাম্প্রদায়িকতা সৃষ্টির চেষ্টা চলছে, জঙ্গিবাদ আর সাম্প্রদায়িকতার কালো থাবা হানা দিচ্ছে বার বার- এমন মন্তব্য করেছেন বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

রোববার (২৭ নভেম্বর) সন্ধ্যায় ভাসানী ফ্রন্ট আয়োজিত মওলানা আব্দুল হামিদ খানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

রাশেদ খান মেনন বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িকতা সৃষ্টি করতে মরিয়া হয়ে পড়েছে বিশেষ এক চক্র। মওলানা ভাসানী সারাজীবন সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুদ্ধ করে এসেছেন। আজকে আমরা তাকে গভীরভাবে অনুভব করি, তিনি থাকলে হয়তো এই চক্র সোজা হয়ে দাঁড়াতে পারতো না। নাসিরনগরে পরিকল্পিতভাবে আক্রমণ করা হয়েছে, সেটাও ওই চক্রের কাজ।

রাজনীতিতে ভাসানীর গুরুত্বের কথা তুলে ধরে পর্যটন মন্ত্রী বলেন, আজকে শুধু একজন ভাসানী না, হাজারো ভাসানীকে দরকার দেশের জন্য।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক শিল্প মন্ত্রী কমরেড দিলীপ বড়ুয়া ভাসানীকে স্মরণ করতে গিয়ে বলেন, আমরা যেভাবে জাতির জনককে স্মরণ করি, ভাসানীকেও জাতীয়ভাবে স্মরণ করা উচিৎ। তার আর্দশ নিয়ে আমাদের রাজনীতি করা উচিত।

স্মরণসভায় সভাপতিত্ব করেন ভাসানী ফ্রন্টের চেয়ারম্যান মমতাজ চৌধুরী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্রন্টের সাথে যুক্ত নেতা-কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৯৫৫, নভেম্বর ২৭, ২০১৬
এসটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।