ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ফুলবাড়িয়ার ঘটনায় দোষীদের বিচার দাবিতে সমাবেশ

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
ফুলবাড়িয়ার ঘটনায় দোষীদের বিচার দাবিতে সমাবেশ

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় পুলিশি তাণ্ডবে শিক্ষকসহ দু’জনের নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে গণসংহতি আন্দোলন। এ ঘটনায় দোষীদের যথাযথ বিচার দাবি করেছেন দলটির নেতারা।

ঢাকা: ময়মনসিংহের ফুলবাড়িয়ায় পুলিশি তাণ্ডবে শিক্ষকসহ দু’জনের নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে গণসংহতি আন্দোলন। এ ঘটনায় দোষীদের যথাযথ বিচার দাবি করেছেন দলটির নেতারা।

বুধবার (৩০ নভেম্বর) বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ, তাসলিমা আখ্‌তার। সমাবেশ সঞ্চালনা করেন সম্পাদকমণ্ডলীর সদস্য জুলহাসনাইন বাবু।

সভাপতির বক্তব্যে জোনায়েদ সাকি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকার যে কতটা নিপীড়ক ও গণবিরোধী হয়ে উঠছে, তার সর্বশেষ নজির ময়মনসিংহের ফুলবাড়িয়ায় জাতীয়করণের দাবিতে করা সমাবেশে পুলিশের তাণ্ডব, গুলিবর্ষণ ও লাঠিচার্জে দুই জনের মৃত্যু।

তিনি আরও বলেন, একই সাথে এই ঘটনা আওয়ামী লীগ সরকারের হাতে দেশের সকল প্রতিষ্ঠান দুর্নীতিগ্রস্ত হয়ে ওঠারও ফলাফল। ১৯৭২ সালে প্রতিষ্ঠিত প্রায় সাড়ে পাঁচ হাজার অধিক শিক্ষার্থীর ফুলবাড়িয়া কলেজকে জাতীয়করণ না করে বেগম ফজিলাতুন্নেসা কলেজ নামের আরেকটি নতুন কলেজকে জাতীয়করণ করা হয়, যেখানে মাত্র কয়েকশত শিক্ষার্থী আছেন।

সমাবেশে অন্যন্য নেতারা বলেন, বাংলাদেশ আজ এমন একটি রাষ্ট্রে পরিণত হয়েছে যেখানে মানুষ কথা বলতে ভয় পায়। আর এরই সুযোগে চলছে রাষ্ট্রীয় সম্পদের বাধাহীন লুটপাট আর অপচয়। এই প্রবল স্বৈরাচারী শাসকদের বিরুদ্ধে গণতান্ত্রিক আন্দোনকে শক্তিশালী করা ছাড়া বাংলাদেশকে রক্ষা করার আর কোনো বিকল্প নেই।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
পিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।