ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ক্ষমতায় ও বিরোধী দলে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিই থাকবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
ক্ষমতায় ও বিরোধী দলে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিই থাকবে

আগামীতে দেশে মুক্তিযুদ্ধের শক্তিই ক্ষতায় থাকবে একইসঙ্গে ক্ষমতার বাইরেও থাকবে মুক্তিযুদ্ধের শক্তি; এই দিন আর বেশি দূরে নয় বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার।

ঢাকা: আগামীতে দেশে মুক্তিযুদ্ধের শক্তিই ক্ষতায় থাকবে একইসঙ্গে ক্ষমতার বাইরেও থাকবে মুক্তিযুদ্ধের শক্তি; এই দিন আর বেশি দূরে নয় বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার।

তিনি বলেন, ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য আমরা মুক্তিযুদ্ধ করেছি।

এখন ১৬ কোটি মানুষ খেয়ে-পড়ে ভালোভাবেই চলছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আপনারা শক্ত হয়ে দাঁড়ান তাহলে আমরা সাহস পাবো। আগামীতে দেশে মুক্তিযুদ্ধের শক্তিই ক্ষতায় থাকবে। ক্ষমতার বাইরেও থাকবে মুক্তিযুদ্ধের শক্তি এই দিন আর বেশি দূরে নয়।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সকালে প্রজন্ম ৭১ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন মোস্তাফিজুর রহমান ফিজার । আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রজন্ম ৭১ এর সভাপতি আজিজুর রহমান।

আলোচনা সভায় মোস্তাফিজুর রহমান ফিজার আরও বলেন, একজন শেখ মুজিবের জন্ম হয়েছিলো বলে বাংলাদেশ স্বাধীন হয়েছে। একজন শেখ হাসিনার জন্ম হয়েছিলো বলে বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে, যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে। মুক্তিযোদ্ধাদের রক্ত বৃথা যায়নি। এখন যদি আমরা বিদেশ থেকে কোনো পণ্য সামগ্রী নাও আনি তবু মোটা ভাত, মোটা কাপড়ে আমরা বেঁচে থাকতে পারবো।

আলোচনা সভায় ভূমিমন্ত্রী শামসুর রহমান শরিফ ডিলু বলেন, বাঙালির অধিকার নিশ্চিত করার জন্য জন্ম হয়েছিলো বঙ্গবন্ধুর। তিনি দেশ স্বাধীন করেছিলেন। তার কন্যা শেখ হাসিনা বাঙালির অধিকার নিশ্চিত করার দাবিগুলো বাস্তবায়ন করছেন। এক সময় কমিউনিস্ট পার্টি স্লোগান দিতো সাড়ে তিন কেজি চালের মূল্যের সমান একজন শ্রমিকের মজুরি চাই। এখন সাড়ে তিন কেজি চালের মূল্য ১২০ টাকা। কিন্তু এখন ৩০০ টাকার নিচে কোনো শ্রমিক পাওয়া যায় না। এভাবেই মানুষের অধিকারগুলো শেখ হাসিনা প্রতিষ্ঠা করছেন। আমরা মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। তবে আমাদের যুদ্ধ এখনও শেষ হয়নি। আপনাদের সবাইকে ঐক্যবব্ধ থাকতে হবে, দেশ গড়ার যুদ্ধে অংশ নিতে হবে। আমাদের তরুণ ছেলে-মেয়েরা কোনো দেশের ছেলে-মেয়েদের চেয়ে কম মেধাবি না। ’৬৯, ’৭০, ’৭১-এ বাঙালি যেভাবে ঐক্যবদ্ধ ছিলো সেভাবে ঐক্যবদ্ধ হতে হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।