ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘রাঙা প্রভাতে যান্ত্রিক ত্রুটি ষড়যন্ত্র হতে পারে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
‘রাঙা প্রভাতে যান্ত্রিক ত্রুটি ষড়যন্ত্র হতে পারে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী প্লেন রাঙা প্রভাতের যান্ত্রিক ত্রুটি নিছক কোনো ত্রুটি নয়, এটা কোনো ষড়যন্ত্র হতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী প্লেন রাঙা প্রভাতের যান্ত্রিক ত্রুটি নিছক কোনো ত্রুটি নয়, এটা কোনো ষড়যন্ত্র হতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার (০৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু ফাউন্ডেশন আয়োজিত বিশ্বের সকল সংখ্যালঘুদের ওপর নির্মম নির্যাতন এবং শেখ হাসিনার হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. এ কে এম আব্দুল মোমেনর সভাপতিত্বে মানবন্ধনে উপস্থিত ছিলেন- সংগঠনের নির্বাহী সভাপতি মশিউর মালেক, সাধারণ সম্পাদক মো.ফেরদৌস আলম।

বিমানে ষড়যন্ত্রের বিষয়ে হাছান মাহমুদ বলেন, এটা খতিয়ে দেখা হচ্ছে। ষড়যন্ত্রে জড়িত সন্দেহে এরই মধ্যে ৬ কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে তদন্ত চলছে। পৃথক পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের মাধ্যমেই পুরো বিষয়টি বেরিয়ে আসবে। জড়িতদের অবশ্যই শাস্তির আওতায় আনা হবে।

সংসদ ভবনের নকশার বিষয়ে তিনি বলেন, চন্দ্রিমা উদ্যানে পরীক্ষার পর যদি দেখা যায়, সেখানে জিয়ার মরদেহ নেই বা কোনো মরদেহই না থাকে, তাহলে সেখানে মাজার রাখার প্রশ্নই আসে না।

হাছান মাহমুদ বলেন, সংসদ ভবন সীমানার মধ্যে কোনো মাজার রাখা হবে না। শুধু জিয়ার মাজার নয়। লুই আই কানের পুরনো নকশা অনুযায়ী সংসদ ভবন এলাকা সংরক্ষণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ০৩,২০১৬
ইএস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।