ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

দুর্নীতিমুক্ত থাকলে ২০১৯’র মধ্যেই মধ্যম আয়ের দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
দুর্নীতিমুক্ত থাকলে ২০১৯’র মধ্যেই মধ্যম আয়ের দেশ ছবি- জি এম মুজিবুর-বাংলানিউজটোয়েন্টিফোর

দুর্নীতিমুক্ত হয়ে দায়িত্ববোধ নিয়ে কাজ করলে ২০২১ সালের দরকার হবে না, ২০১৯’র মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গাঁ।

ঢাকা: দুর্নীতিমুক্ত হয়ে দায়িত্ববোধ নিয়ে কাজ করলে ২০২১ সালের দরকার হবে না, ২০১৯’র মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গাঁ।

 

শনিবার (০৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে ‘রুপকল্প-২০২১ অর্জনে’ ইউপি চেয়ারম্যানদের জাতীয় সেমিনার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরামের সভাপতি মাহবুবুর রহমান টুলু।

শতাধিক চেয়ারম্যানের অংশগ্রহণে আয়োজিত অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, গ্রামের উন্নয়ন না হলে শহরের উন্নয়ন সম্ভব হবে না। আমরা চেষ্টা করছি দেশের সব হাটবাজারে স্যানিটেশন ব্যবস্থা সফল করতে। তবে অন্যদেশের তুলনায় বাংলাদেশের অবস্থা অনেক ভালো। ভারতে এখনও শতকরা ৫৭ শতাংশ ও পাকিস্তানে ৪৭ শতাংশ মানুষ খোলা জায়গায় মলত্যাগ করেন। যেখানে বাংলাদেশে মাত্র ৩ শতাংশ।

তিনি বলেন, ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হওয়ার কথা বলা হচ্ছে। আপনারা (চেয়ারম্যানর) সহায়তা না করলে এটি সম্ভব হবে না। আপনাদের এগিয়ে আসতে হবে। আর আমাদের প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকলে কোনো অভাব হবে না। সব কিছুই ঠিকঠাক মতো চলবে। দুর্নীতিমুক্ত ও দায়িত্ববোধে থাকতে পারলে ২০২১’র দরকার হবে না ২০১৯ সালের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে বলে আশা করি।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
ইএস/জিপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।