ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নতুন প্রজন্মকে আলোকিত মানুষ হতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
নতুন প্রজন্মকে আলোকিত মানুষ হতে হবে

নতুন প্রজন্মকে আলোকিত মানুষ হতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

ঢাকা: নতুন প্রজন্মকে আলোকিত মানুষ হতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

সোমবার (৫ ডিসেম্বর) বিকেলে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে হোসেন শহীদ সোহরাওয়ার্দী’র ৫৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

আলোচনা সভাটির আয়োজন করে জাতীয় পার্টি-জেপি।

আরেফিন সিদ্দিক বলেন, তরুণ প্রজন্মরাই আমাদের আশা ভরসা। তাদের উপর নির্ভর করে আমাদের ভবিষ্যত। এজন্য তরুণ প্রজন্মকে আমাদের মানুষের মত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শুধু তাই নয়, তাদেরকে শিক্ষা নিতে হবে বঙ্গবন্ধু, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, একে ফজলুল হক ও জাতীয় চার নেতার জীবন থেকে। এছাড়া শিক্ষা গ্রহণ করতে হবে ত্রিশ লক্ষ শহীদের জীবন থেকেও।

তিনি আরো বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী ব্রিটেন থেকে পড়ালেখা শেষ করে ১৯২১ সালে দেশে ফেরেন এবং তারপর থেকে ১৯৬৩ সালে অবধি তার জীবনের নানাবিধ বিষয় আমাদের জানতে হবে। আজকে যারা তরুণ প্রজন্ম তাদেরকে ইতিহাসের এসব মানসপুত্রদের বিষয়ে জানাতে হবে।

ষোল কোটি মানুষকে মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ থাকতে হবে জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন এগিয়ে যাচ্ছে। তাই আমাদের যেকোনো অশুভ শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে। দেশ ও জাতির কল্যাণে যেকোনো সময় সবাইকে দেশ রক্ষায় ঝাঁপিয়ে পড়তে হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,শিল্পমন্ত্রী আমির হোসেন আমু,বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু,মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক,সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়া, জেপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম,গবেষক সৈয়দ আনোয়ার হোসেনসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৫,২০১৬
এসজে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।