ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

খালেদার প্রস্তাব বঙ্গভবনে যাচ্ছে মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
খালেদার প্রস্তাব বঙ্গভবনে যাচ্ছে মঙ্গলবার

নির্বাচন কমিশন পুনর্গঠনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দেওয়া প্রস্তাব রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে যাচ্ছে মঙ্গলবার (০৬ ডিসেম্বর)।

ঢাকা: নির্বাচন কমিশন পুনর্গঠনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দেওয়া প্রস্তাব রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে যাচ্ছে মঙ্গলবার (০৬ ডিসেম্বর)।

এদিন সকাল ১১টায় বিএনপির ভাইস চেয়ারপারসন মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী ও সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী খালেদা জিয়ার প্রস্তাবের লিখিত কপি বঙ্গভবনে পৌঁছে দেবেন।

সোমবার (০৫ ডিসেম্বর) রাত সাড়ে ১০টায় রুহুল আলম চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘খালেদা জিয়ার প্রস্তাব রাষ্ট্রপতির কাছে পৌঁছে দেওয়ার জন্য আমরা সময় চেয়েছিলাম। মঙ্গলবার সকাল ১১টায় আমাদের সময় দেওয়া হয়েছে। আমরা মঙ্গলবার সকালে বঙ্গভবনে যাবো। ’

নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন ও শক্তিশালী করার জন্য গত ১৮ নভেম্বর সংবাদ সম্মেলনে ১৩ দফা প্রস্তাব তুলে ধরেন সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। পরের দিন তার একান্ত সচিব এ বি এম সাত্তার রাষ্ট্রপতির সামরিক সচিবকে ফোন দিয়ে খালেদা জিয়ার প্রস্তাব নিয়ে আলোচনার জন্য রাষ্ট্রপতির সাক্ষাতের সুযোগ চান।

এই ফোনের কোনো সাড়া না পেয়ে ২৩ নভেম্বর দলের সহদফতর সম্পাদক বেলাল আহমেদ, মুনির হোসেন ও সহপ্রচার সম্পাদক আসাদুল করিম শাহীনকে দিয়ে বঙ্গভবনে একটি চিঠি পাঠায় বিএনপি। ওই চিঠিতেও রাষ্ট্রপতির সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের সাক্ষাতের সুযোগ চাওয়া হয়। গত ১২ দিনে ওই চিঠির কোনো উত্তর পায়নি বিএনপি। এমন পরিস্থিতিতে খালেদা জিয়ার প্রস্তাবের লিখিত কপি রাষ্ট্রপতির কাছে পৌঁছে দেওয়ার সুযোগ চায় বিএনপি।

এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকাল ১১টায় বঙ্গভবনে চিঠি নিয়ে যাওয়ার অনুমিত পায় তারা। এরইমধ্যে গুঞ্জন ওঠে বিএনপির প্রতিনিধি দল রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সুযোগ পেয়েছে। সোমবার রাতে নয়াপল্টন কার‌্যালয় থেকে একটি এসএমএসের মাধ্যমে বিএনপির ভাইস চেয়ারপারসন মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী ও সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী’র বঙ্গভবনে যাওয়ার খবরে ওই গুঞ্জন আরও ডাল-পালা মেলে।

অথচ স্বাস্থ্য পরীক্ষার জন্য মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সিঙ্গাপুর যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। সুতরাং রাষ্ট্রপতির সঙ্গে বিএনপি নেতাদের দেখা হওয়ার কোনো সম্ভবনা নেই।

এ প্রসঙ্গে রুহুল আলম চৌধুরী বাংলানিউজকে বলেন, খালেদা জিয়ার দেওয়া প্রস্তাবের লিখিত কপি আমরা রাষ্ট্রপতিকে দিতে যাবো। তিনি হয়তো গ্রহণ করবেন না। রাষ্ট্রপতির অফিসের কেউ গ্রহণ করবেন।  

বাংলাদেশ সময়: ২৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৬
এজেড/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।