ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

এলডিপি ও কল্যাণ পার্টির মেয়র প্রার্থী বহিষ্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
এলডিপি ও কল্যাণ পার্টির মেয়র প্রার্থী বহিষ্কার

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার না করায় ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) কামাল প্রধান ও কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌসকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার না করায় ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) কামাল প্রধান ও কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌসকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম ও এলডিপির সাধারণ সম্পাদক রেদোয়ান আহমেদ সোমবার (৫ ডিসেম্বর) এক যৌথ সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানান।

সোমবার বিকালে কারওয়ান বাজারে এলডিপি কার্যালয়ে যৌথ সংবাদ সম্মেলনে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, দেশবাসী ও নারায়ণগঞ্জবাসীকে আমরা জানাতে চাই, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে আমাদের সাংগঠনিক সম্পাদক রাশেদ ফেরদৌসকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

তিনি বলেন, এ নির্বাচনে ২০ দলীয় জোটের প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। জোটের সবাই তার পক্ষেই মাঠে নামবে। এ নিয়ে ভুল বোঝাবুঝির কোনো অবকাশ নেই।
 
এলডিপির সাধারণ সম্পাদক রেদোয়ান আহমেদ বলেন, বার বার নির্দেশ দেওয়া সত্ত্বেও আমাদের দলের মেয়র প্রার্থী কামাল প্রধান প্রার্থিতা প্রত্যাহার করেননি। এখন তিনি প্রতীকও বরাদ্দ নিয়েছেন। এই পরিপ্রেক্ষিতে আমরা তাকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি।

দুই নেতাই বলেছেন, বহিষ্কারের বিষয়টি জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দেবেন তারা। কামাল প্রধান ‘ছাতা’ এবং রাশেদ ফেরদৌস ‘হাতঘড়ি’ প্রতীক নিয়ে নারায়ণগঞ্জের মেয়র হওয়ার লড়াইয়ে আছেন।

এ নির্বাচনে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান লড়বেন দলীয় প্রতীক ধানের শীষ নিয়ে। কামাল প্রধান ও রাশেদ ফেরদৌস প্রার্থিতা প্রত্যাহার না করায় নারায়ণগঞ্জের নির্বাচনে ২০ দলীয় জোটের প্রার্থী এখন তিনজন।
 
অপরদিকে, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের একক প্রার্থী সেলিনা হায়াৎ আইভি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির মহাসচিব এমএম আমিনুর রহমান, এলডিপির যুগ্ম মহাসচিব সাহাদাত হোসেন সেলিম ও তমিজউদ্দিন টিটো।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
এজেড/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।