ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বঙ্গভবনে খালেদার প্রস্তাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
বঙ্গভবনে খালেদার প্রস্তাব

নির্বাচন কমিশন পুনর্গঠনে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার দেওয়া লিখিত প্রস্তাব ও সাক্ষাতের জন্য দলের মহাসচিবের করা আবেদন রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে পৌঁছে দেওয়া হয়েছে।

ঢাকা: নির্বাচন কমিশন পুনর্গঠনে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার দেওয়া লিখিত প্রস্তাব ও সাক্ষাতের জন্য দলের মহাসচিবের করা আবেদন রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে পৌঁছে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী খালেদা জিয়ার প্রস্তাবের লিখিত কপি বঙ্গভবনে পৌঁছে দেন।

বঙ্গভবনে তাদের দেওয়া লিখিত প্রস্তাব ও আবেদন গ্রহণ করেন রাষ্ট্রপতির সামরিক সচিব ব্রিগেডিয়ার জেনারেল মাইনুর রহমান।
 
নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন ও শক্তিশালী করার জন্য গত ১৮ নভেম্বর জনাকীর্ণ সংবাদ সম্মেলনে ১৩ দফা প্রস্তাব তুলে ধরেন সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।
 
পরের দিন তার একান্ত সচিব এবিএম সাত্তার রাষ্ট্রপতির সামরিক সচিবকে ফোন দিয়ে খালেদা জিয়ার প্রস্তাব নিয়ে আলোচনার জন্য রাষ্ট্রপতির সাক্ষাতের সুযোগ চান।
 
এই ফোনের কোনো সাড়া না পেয়ে ২৩ নভেম্বর দলের সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, মুনির হোসেন ও সহ প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীনকে দিয়ে বঙ্গভবনে একটি চিঠি পাঠায় বিএনপি।
 
ওই চিঠিতেও রাষ্ট্রপতির সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের সাক্ষাতের সুযোগ চাওয়া হয়।
 
কিন্তু ১২ দিনেও চিঠির কোনো উত্তর না পাওয়ায় খালেদা জিয়ার প্রস্তাবের লিখিত কপি রাষ্টপতির কাছে পৌঁছে দেওয়ার সুযোগ চায় বিএনপি।
 
এরই প্রেক্ষিতে মঙ্গলবার (০৬ ডিসেম্বর) সকাল ১১টায় বঙ্গভবনে চিঠি নিয়ে যাওয়ার অনুমিত পায় তারা।

**খালেদার প্রস্তাব বঙ্গভবনে যাচ্ছে মঙ্গলবার
 
বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
এজেড/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।