ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

রাষ্ট্রপতির সিদ্ধান্তে আশাবাদী বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
রাষ্ট্রপতির সিদ্ধান্তে আশাবাদী বিএনপি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাষ্ট্রপতি দেশে ফিরে সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনায় বসার সিদ্ধান্তের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা: রাষ্ট্রপতি দেশে ফিরে সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনায় বসার সিদ্ধান্তের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে ঢাকা রিপোর্টাস ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

ফখরুল ইসলাম বলেন, স্বৈরাচারী সরকার পতনের জন্য ছাত্ররা আন্দোলন করেছে। সেই স্বৈরাচার এখন সরকারের বিশেষ দূত। এ থেকেই প্রমাণিত, এ সরকার শুধু স্বৈরাচারী সরকার নয় ফ্যাসিবাদী সরকার।

ওবায়দুল কাদেরের উক্তির বরাত দিয়ে তিনি বলেন, সাধারণ সম্পাদক বলেছেন সবাইকে সত্য সুন্দরের পথে হাঁটতে। কিন্তু সারাদেশ থেকে যেভাবে বিনা কারণে মানুষ গুম হচ্ছে, এটাই কি সত্য সুন্দর?

নাফ নদীর তীরে একটি শিশু মরদেহের ছবি বিষয়ে তিনি বলেন, এভাবে একটি শিশুর লাশ পড়ে আছে। মায়ানমারের হাজার হাজার মানুষ পালিয়ে আসছে এ দেশে। তাদের প্রতি বিবেকবান হন।

সভায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, খবরে দেখলাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন বিএনপি নাকি নির্বাচনের আগেই হেরে যায়। তাহলে আপনারা তো নির্বাচনের আগেই সরকার গঠন করেন।

সরকারের নানামুখী সমালোচনা করে তিনি আরও বলেন, ওবায়দুল কাদের বলেছেন সবার সহযোগিতা ছাড়া গণতন্ত্র প্রতিষ্ঠা করা কঠিন। অথচ বিরোধী দলের কোনো প্রস্তাব আপনারা গ্রহণ করেন না। এ ধরনের ভণ্ডামি ছাড়ুন। এরশাদের মতো স্বৈরশাসককে নিয়ে আর যাই হোক গণতন্ত্র প্রতিষ্ঠা সম্ভব নয়।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেছেন, গণতন্ত্র সমুদ্রের গভীরে পড়ে গেছে। এ গণতন্ত্র উদ্ধার করতে উন্নত দেশ থেকে সাবমেরিন আনতে হবে।

এসময় উপস্থিত ছিলেন- জাগপা’র সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, গণতান্ত্রিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, সর্বদলীয় ছাত্র ঐক্যের নেতারা।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
জেডএফ/এনটি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।