ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

শাকিলের মরদেহ দেখতে গেলেন শায়রুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
শাকিলের মরদেহ দেখতে গেলেন শায়রুল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) বিশিষ্ট কবি ও লেখক মাহবুবুল হক শাকিলের মরদেহ দেখতে গেলেন সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবির।

ঢাকা: প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) বিশিষ্ট কবি ও লেখক মাহবুবুল হক শাকিলের মরদেহ দেখতে গেলেন সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবির।

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) বিকেলে গুলশানের সামদাদো রেস্তোরাঁয় যান তিনি।

এ সময় শাকিলের মরদেহের পাশে কিছু সময় কাটান শায়রুল কবির।

পরে বাংলানিউজকে তিনি বলেন, মৃত্যুর পর মানুষের কোনো দল থাকে না। তখন তিনি সব কিছুর ঊর্ধ্বে চলে যান। তাই সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগেই আমি উনাকে শেষবারের মতো দেখতে এসেছি। তাছাড়া আমরা তো একই পেশার লোক।

শাকিলের স্মৃতিচারণ করতে গিয়ে শায়রুল কবির বলেন, বেসরকারি একটি টিভি চ্যানেলের লোগো উন্মোচন অনুষ্ঠানে সর্বশেষ উনার সঙ্গে আমার দেখা। পাশা-পাশি বসেছিলাম আমরা দু’জন। ভীষণ ভালো লোক ছিলেন মাহবুবুল হক শাকিল।

প্রয়াত শাকিলের কাব্য প্রতিভা সম্পর্কে শায়রুল বলেন, প্রকাশিত দু’টি কাব্যগ্রন্থ থেকে তার কাব্য প্রতিভা সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া যায়। এ ছাড়া বিভিন্ন মাধ্যমে প্রকাশিত তার অন্যান্য লেখা থেকেও বোঝা যায়, অনেক কিছুই দিতে পারতেন তিনি। কিন্তু বড় অসময়ে চলে যেতে হলো তাকে।

বিএনপি থেকে কেউ মাহবুবুল হক শাকিলকে দেখতে আসবে কি না-? জানতে চাইলে শায়রুল কবির বলেন, এ ব্যাপারে আমি কিছু জানি না।

মঙ্গলবার (০৬) দুপুরে গুলশানের সামদাদো রেস্তোরাঁর একটি কক্ষে মারা যান মাহবুবুল হক শাকিল। শাকিলের এ অকাল মৃত্যুতে তার সহকর্মী, ভক্ত, অনুরাগীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। অনেকেই সামদাদো রেস্তোরাঁয় ছুটে যান। সামাজিক যোগাযোগ মাধ্যমে শাকিলকে নিয়ে ব্যাপক লেখা-লেখি শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৭
এজেড/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।