ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

জিয়ার মাজারে হাত দিলে পুড়ে যাবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
জিয়ার মাজারে হাত দিলে পুড়ে যাবে ছবি: জি এম মুজিবুর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে হাত দিলে পুড়ে যাবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে হাত দিলে পুড়ে যাবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার (১০ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ‘চেতনায় বাংলাদেশি জাতীয়তাবাদ’ আয়োজিত গণতন্ত্রের স্বার্থে স্বাধীন নিরপেক্ষ নির্বাচন কমিশন-শীর্ষক আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি দেন।

মোশাররফ হোসেন বলেন, জিয়াকে জনগণের মন থেকে দূরে সরিয়ে রাখার জন্যই জিয়ার মাজার সরানোর ষড়যন্ত্র করা হচ্ছে। জিয়াউর রহমানের জানাজায় মানুষের ঢল নেমেছিলো। সেই নেতার মাজার সরানোর চেষ্টা করলে হাত পুড়ে যাবে।

দলীয় সরকারের অধীনে কখনোই নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠু হবে না মন্তব্য করে তিনি বলেন, দলীয় সরকার ক্ষমতায় থাকলে, সেই সরকারের অধীনে নির্বাচন কমিশন কখনই নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারবে না। যা জনগণের কাছে গ্রহণযোগ্য হবে না। জনগণ এমন নির্বাচন মেনে নেবে না।

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকে বন্দি করে রেখেছে। তারা গণতন্ত্রকে বিশ্বাস করে না। তারা জনগণের ভোটে ক্ষমতায় আসেনি, তাই জনগণের কাছে তাদের কোনো দায়বদ্ধতা নেই।

সব দলের অংশগ্রহণে সার্চ কমিটি এবং নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতিকে অনুরোধ জানান বিএনপির এ নেতা।

চেতনায় বাংলাদেশি জাতীয়তাবাদ সংগঠনের সভাপতি ডা. রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন-  বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জাম‍ান দুদুসহ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
জেডএফ/আরআইএস/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।