ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

পেট্রোল বোমার রাজনীতিতে খালেদার জনপ্রিয়তা তলানিতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
পেট্রোল বোমার রাজনীতিতে খালেদার জনপ্রিয়তা তলানিতে

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, পেট্রোল বোমার রাজনীতির কারণে খালেদা জিয়ার জনপ্রিয়তা আজ তলানিতে।

ঢাকা: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, পেট্রোল বোমার রাজনীতির কারণে খালেদা জিয়ার জনপ্রিয়তা আজ তলানিতে। বিএনপির পেট্রোল বোমায় রাজপথে মারা গেছেন রিকশা চালক, ভ্যান চালক, গাড়ির ড্রাইভারসহ সাধারণ মানুষ।

রোববার (১১ ডিসেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাতীয় রিকশা-ভ্যান শ্রমিক লীগের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্রমিক সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশ মহাসংকটে আছে বলে খালেদা জিয়া যে বক্তব্য দিয়েছেন তার প্রতিউত্তরে বলবো, তিনিই আজ মহাসংকটে আছেন। পেট্রোল বোমার রাজনীতির কারণে খালেদা জিয়াকে আজ জনগণের কাছে ক্ষমা চাইতে হবে। তাহলে তলানিতে পড়ে যাওয়া জনপ্রিয়তা কিছুটা হলেও তিনি ফিরে পেতে পারেন।

ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ শ্রমজীবী মেহনতী মানুষের দল। এ দেশের রাজনীতিকে জমিদার ও বুর্জোয়া শ্রেণির হাত থেকে বের করে সাধারণ তথা আম জনতার হাতে নিয়ে আসার জন্য আওয়ামী লীগের জন্ম হয়েছে।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে এদেশের কল-কারখানা বন্ধ করে দেয়। আওয়ামী লীগ ক্ষমতায় এসে সেসব চালু করেছে। আওয়ামী লীগ পাটকল চালু করে তার মালিকানা শ্রমিকদের হাতে দিয়েছে।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর অনেকেই বলেছিল, আওয়ামী লীগ আর ক্ষমতায় আসতে পারবে না। কিন্তু সাধারণ মানুষের ম্যান্ডেট নিয়ে আওয়ামী লীগ আবার ক্ষমতায় এসেছে।

ড. হাছান মাহমুদ বলেন, ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ থেকে দুই স্বপ্নের প্রতিশ্রুতি দেওয়া হয়। এগুলো হলো- ডিজিটাল বাংলাদেশ ও দিন বদল। আজকের প্রেক্ষাপটে এগুলো আর স্বপ্ন নয়, বাস্তবতা। একজন রিকশা চালকও আজকের ডিজিটাল বাংলাদেশে তার উপার্জিত অর্থ ১০ মিনিটের মধ্যে গ্রামের বাড়িতে পাঠাতে পারেন।

রিকশা-ভ্যান চালক শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইনসুর আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, কেন্দ্রীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম এবং আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।