ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির রাজনীতি জন্ডিসে আক্রান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
বিএনপির রাজনীতি জন্ডিসে আক্রান্ত আলোচনা সভায় নৌ-পরিবহন মন্ত্রী

বিএনপির রাজনীতি জন্ডিসে আক্রান্ত বলে মন্তব্য করেছেন নৌমন্ত্রী শাজাহান খান।

ঢাকা: বিএনপির রাজনীতি জন্ডিসে আক্রান্ত বলে মন্তব্য করেছেন নৌমন্ত্রী শাজাহান খান।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিজয় দিবস উপলক্ষ্যে ‘বাংলার নবজাগরণের কবি জননেত্রী শেখ হাসিনার কাঙ্খিত ধনী ও সমৃদ্ধ বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ।

শাহজাহান খান বলেন, রাজনীতিতে ভুল সূত্র প্রয়োগ করায় রাজনীতি থেকে ছিটকে পড়েছেন খালেদা জিয়া। কেননা গণিতের সূত্র না মিললে যেমন অঙ্ক মেলে না তেমনিভাবে রাজনীতিতে একটা সূত্র আছে। সেই সূত্র না মিললে রাজনীতিতে টিকে থাকা যায় না। তেমনিভোবে খালেদা জিয়া এই ভুল সূত্র প্রয়োগ করায় রাজনীতি থেকে ছিটকে পড়েছেন। কারণ তিনি গণতন্ত্রের পথে না হেঁটে মানুষ হত্যার পথে নেমেছেন।

তিনি আরো বলেন, জিয়াউর রহমান যে ভুল করেছিলেন খালেদা জিয়াও সেই একই ভুল করেছেন। তাই জিয়াউর রহমানের রাজনীতি যেমন ধ্বংস হয়েছে তেমনিভাবে খালেদা জিয়ার রাজনীতিও এখন ধ্বংসের পথে। কারণ তাদের সঙ্গে যুক্ত হয়েছে যুদ্ধাপরাধীর দল জামায়াত। যারা দেশের স্বাধীনতা অর্জনে যেমন বেঈমানি করেছে তেমনিভাবে আবার প্রতিনিয়ত দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রও করে চলেছে। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে চলমান এই দেশের উন্নয়নে বাধাগ্রস্থ করা যাবে না। কারণ এই দেশ বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ।

পাকিস্তান এখন জঙ্গি রফতানি বরে মন্তব্য করে তিনি বলেন, পাকিস্তান এখনো আমাদের নিয়ে ষড়যন্ত্র করছে। কেননা তারা বাংলাদেশের উন্নয়ন সইতে পারে না। এইজন্য তারা বসে বসে সবসময় আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। শুধু তাই নয়, পাকিস্তানের চেয়ে আমাদের প্রবৃদ্ধি বেশি। কেননা পাকিস্তানের প্রবৃদ্ধি মাত্র ২ শতাংশ। সেখানে তাদের থেকে আমরা অনেক এগিয়ে। কেননা বাংলাদেশ এখন পোশাক, খাদ্য, জাহাজ, বিদ্যুৎ, চালসহ বিভিন্ন পণ্য রফতানি করছে।

হলি আর্টিজানের স্মৃতি চারণ করে শাহজাহান খান বলেন, যারা মানুষ হত্যা করে তারা ইসলামের অনুসারী নয়। কেননা ইসলামে কোথাও মানুষ হত্যার কথা বলা নেই। তাই যারা মানুষ হত্যা করছেন তারা জাহান্নামী। এর সঙ্গে যারা জড়িত ও নেতা রয়েছেন তারাও জাহান্নামী। তাই এই জঙ্গি দমনে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। কেননা এরা আমাদের উন্নয়ন তথা ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন ধূলিসাৎ করতে চায়। কিন্তু তাদের সে স্বপ্ন ককনো পূরণ হবে না।

এছাড়া আলোচনা সভায় স্বাগত ও সূচনা বক্তব্য রাখেন- সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো.ফজলুর রহমান খান।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (২০ নং ওয়ার্ড)কাউন্সিলর ফরিদ আহমেদ রতন, আইডিইবি’র সভাপতি এ কে এম এ হামিদসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
এসজে/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।