ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সরকার টালবাহানা করবে না, বিশ্বাস রিজভীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
সরকার টালবাহানা করবে না, বিশ্বাস রিজভীর

ঢাকা: গণতন্ত্রের প্রতি সরকারের ন্যূনতম শ্রদ্ধাবোধ থাকলে বিএনপির কর্মসূচি নিয়ে টালবাহানা করবে না বলে বিশ্বাস দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর।


শনিবার (৩১ ডিসেম্বর) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।
 
রুহুল কবির রিজভী বলেন, ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে বিএনপির পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

ঢাকাসহ সারা দেশে কর্মসূচি পালনে ব্যাপক প্রস্তুতিও নেওয়া হয়েছে। গণতন্ত্রের প্রতি ভোটারবিহীন সরকারের যদি ন্যূনতম শ্রদ্ধাবোধ থেকে থাকে, তাহলে বিএনপির কর্মসূচি নিয়ে কোনো টালবাহানা করবে না।
 
অগতান্ত্রিকভাবে জোর করে ক্ষমতায় বসে থাকাটা আওয়ামী লীগ অতি আবশ্যক নীতি হিসেবে গ্রহণ করেছে মন্তব্য করে তিনি বলেন, সেজন্য তারা অবৈধ সত্ত্বা নিয়ে ক্ষমতার রঙ্গমঞ্চের দৌরাত্ম্য দেখাচ্ছে। পচাঁত্তরের গতায়ু বাকশালকে নবকলেবরে সুসজ্জিত করে রাষ্ট্র-সমাজে সর্বগ্রাসী ক্ষুধা নিয়ে আসন পেতে বসেছে।
 
রিজভী বলেন, একদলীয় বাকশাল হচ্ছে মধ্যযুগের স্থূলতা, মন্থরতা ও অচলতার প্রতীক। তারা নৈতিকভাকে পরাজিত অগণতান্ত্রিক শক্তি। যারা অগণতান্ত্রিক শক্তি, যারা ভীত-সন্ত্রস্ত, তারা লোক দেখলে, লোকের ভিড় দেখলে, জনগণের মিছিল দেখলে ভীত-সন্ত্রস্ত হয়ে পড়ে, ভয় পেয়ে ওঠে।
 
তিনি আরও বলেন, গণতন্ত্রের সারবত্তা হচ্ছে সভা-সমাবেশ। সভা-সমাবেশ করতে না দেয়াটা দুঃশাসনের নিয়ম। অবশ্য আওয়ামী লীগের গণতন্ত্রে সভা-সমাবেশ নিষিদ্ধ থাকারই কথা। কারণ তারা দেশে নিজেদের দল ছাড়া ভিন্ন দল বা ভিন্নমত সহ্য করতে পারে না। তাই তারা বার বার গণতন্ত্রের পথচলাকে বাধাগ্রস্ত করেছে। মানুষের অধিকার হরণ করেছে বারংবার।
 
সুতরাং, বর্তমানে ইতিহাসের গতিপথ রুদ্ধ হওয়ায় গণতন্ত্র এখন পথের ধূলায় লুটোপুটি খাচ্ছে।   দেশবাসী জানে না কবে তারা দাসত্বের নির্বাসন দণ্ড থেকে মুক্ত হবে- বলেন রিজভী।
 
বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
এজেড/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।