ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

পেট্রোল বোমার ষড়যন্ত্র না করার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
পেট্রোল বোমার ষড়যন্ত্র না করার আহ্বান প্রতিবাদ সভায় বক্তরা/ ছবি: দীপু মালাকার

ঢাকা: বিএনপিকে ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসের নামে মানুষকে পুড়িয়ে হত্যার বর্বরতম কর্মকাণ্ড ও পেট্রোল বোমার ষড়যন্ত্র থেকে বিরত থাকার আহবান জানিয়েছে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ)।

শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ১১টায় নির্মল সেন হলে ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’র নামে পেট্রোল বোমায় মানুষ হত্যা বন্ধের দাবিতে বোয়াফ আয়োজিত প্রতিবাদ সভায় এ আহ্বান জানান সংগঠনের প্রতিষ্ঠাতা কবীর চৌধুরী তন্ময়।

তিনি বলেন, ইংরেজি নতুন বছর এলেই জাতি আনন্দ-উৎসব আর নতুন পরিকল্পনা না করে বরং আতঙ্কিত হয়ে ওঠে।

গণতন্ত্র হত্যা ও রক্ষার নামে বিএনপি-আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচি গ্রহণ করে। অজানা ভয় জাতিকে তাড়া করে। খালেদা জিয়ার ডাকা সেই গণতন্ত্র হত্যা দিবসের নামে পেট্রোল বোমায় মানুষ হত্যার যে মহোৎসব ছিল, স্মৃতির দৃশ্যে জাতি আজও ভীত-সন্ত্রস্ত এবং উদ্বিগ্ন।

বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময় আরও বলেন, বিএনপির উচিৎ আগে নিজেদের মধ্যে গণতন্ত্র মানবাধিকার প্রতিষ্ঠা করা। নাগরিক অধিকার খর্ব না করে জাতির সাংবিধানিক অধিকার আদায়ের জন্য আন্দোলন-সংগ্রাম করা। পেট্রোল বোমার ষড়যন্ত্র না করে দেশ ও জনগণের জন্য রাজনীতি করা। মুক্তিযুদ্ধের চেতনায় বাঙালি ও বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়া।

৫ জানুয়ারি আবারও পেট্রোল বোমার ষড়যন্ত্র ও মানুষ হত্যার বর্বরতম কর্মকাণ্ড বাস্তবায়ন করতে চাইলে নতুন প্রজন্ম উচিৎ শিক্ষা দিবে বলেও সাবধান করেন প্রতিবাদ সভার বক্তারা।

প্রতিবাদ সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বোয়াফ সহ-সভাপতি মিজানুর রহমান, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ-সভাপতি আলহাজ মো. হোসাইন আহম্মেদ খান, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, যুবলীগের কেন্দ্রী সদস্য এসএম আনিসুর রহমান খোকন, বোয়াফ যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান খান শ্রাবণ, সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম জুয়েল, লোকশক্তি পার্টির সভাপতি মো. শাইকুল আলম টিটু, বোয়াফ প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম রাকিব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।