ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

তালায় শিবিরের ৫ ক্যাডার আটক, অস্ত্র-বোমা উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
তালায় শিবিরের ৫ ক্যাডার আটক, অস্ত্র-বোমা উদ্ধার

সাতক্ষীরা: সাতক্ষীরার তালা উপজেলায় অভিযান চালিয়ে শিবিরের পাঁচ ক্যাডারকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি ওয়ান শ্যুটার গান, পাঁচটি পেট্রোল বোমা, তিনটি ককটেল ও তিনটি জিহাদি বই জব্দ করা হয়েছে। 

তালা উপজেলার কপোতাক্ষ মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন এলাকা থেকে বুধবার (৩ জানুয়ারি) ভোরে তাদের আটক করা হলেও বৃহস্পতিবার দুপুরে বিষয়টি জানায় পুলিশ।  

ওই অভিযানে শিবির ক্যাডারদের বোমা হামলায় তালা থানার উপপরিদর্শক (এসআই) মিজান, সহকারী উপপরিদর্শক (এএসআই) মাহফুজ ও এএসআই রফিকুল গুরুতর আহত হন।

পরে তারা তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন। তাদের মধ্যে এসআই মিজানের অবস্থা গুরতর।

আটক ব্যক্তিরা হলেন- তালা উপজেলার দোহার গ্রামের মোসলেম সরদারের ছেলে ইনামুল সরদার, শাহজাদপুর গ্রামের শাহাজান খানের ছেলে হাবিবুর খান, শুভংকরকাটি গ্রামের রহিম শেখের ছেলে মহাসিন শেখ, শ্রীমন্তকাটি গ্রামের আব্দুর রাজ্জাক মোড়লের ছেলে সুজন মোড়ল ও উত্তর নলতা গ্রামের শেখ আসাদুজ্জামানের ছেলে আনোয়ার হোসেন সাগর।  

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান বৃহস্পতিবার দুপুরে বাংলানিউজকে জানান, বুধবার ভোরে কপোতাক্ষ মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন এলাকার একটি ঘরে শিবিরের গোপন বৈঠক চলছিল। খবর পেয়ে সেখানে অভিযান চালায় পুলিশ। টের পেয়ে শিবির ক্যাডাররা বোমা নিক্ষেপ করলে ওই তিন পুলিশ কর্মকর্তা আহত হন। একপর্যায়ে পুলিশ ঘটনাস্থল থেকে শিবিরের ওই পাঁচ ক্যাডারকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ওয়ান শ্যুটার গান, পাঁচটি পেট্রোল বোমা, তিনটি ককটেল ও তিনটি জিহাদি বই জব্দ করা হয়।  

এ ঘটনায় নাশকতা সৃষ্টি, পুলিশের ওপর হামলা ও অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।