ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রংপুর সিটির ফল নিয়ে হাইকোর্টে বিএনপির বাবলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
রংপুর সিটির ফল নিয়ে হাইকোর্টে বিএনপির বাবলা

ঢাকা: সদ্য অনুষ্ঠিত রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট পুনর্গণনা চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেছিলেন বিএনপির পরাজিত মেয়র প্রার্থী কাওসার জামান বাবলা। কিন্তু কমিশন এ আবেদনের নিষ্পত্তি না করায় এবার হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি। কমিশনে করা ওই আবেদনের আইনানুগ নিষ্পত্তির নির্দেশনা চাওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) বিচারপতি এম মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি শেষে রোববার পর্যন্ত মুলতবি রাখেন।

গত ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে জাতীয় পার্টির রংপুর মহানগর সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা লাঙ্গল প্রতীকে ১ লাখ ৬০ হাজার ৪৮৯ ভোট পেয়ে নির্বাচিত হন।

এছাড়া আওয়ামী লীগ নেতা সাবেক মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টু নৌকা প্রতীকে ৬২ হাজার ৪০০ ভোট পেয়ে দ্বিতীয় এবং বিএনপি মহানগর সহ-সভাপতি কাওসার জামান বাবলা ধানের শীষ প্রতীকে ৩৫ হাজার ১৩৬ ভোট পেয়ে তৃতীয় হন।

রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। পরে তিনি বলেন, ভোটে বিভিন্ন অনিয়ম, কারচুপি, এজেন্টদের বের করে দেওয়াসহ বিভিন্ন অভিযোগ ভোট পুনর্গণনা চেয়ে গত ২৪ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করেন কাওসার জামান বাবলা। কিন্তু কোনো জবাব না পেয়ে ২৭ ডিসেম্বর প্রধান নির্বাচন কমিশন বরাবর আবেদন করেন তিনি। এখানেও কোনো জবাব না পেয়ে হাইকোর্টে রিট করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।