ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সিলেটে ছাত্রলীগকর্মী খুনের ঘটনায় ‘ফাইটার’ ডায়মন্ড আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৮
সিলেটে ছাত্রলীগকর্মী খুনের ঘটনায় ‘ফাইটার’ ডায়মন্ড আটক ছাত্রলীগ নেতা জয়নাল আবেদীন ডায়মন্ড

সিলেট: সিলেটে ছাত্রলীগকর্মী তানিম খুনের ঘটনায় আওয়ামী লীগ নেতা ও সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ গ্রুপের ‘ফাইটার খ্যাত’ ছাত্রলীগ নেতা জয়নাল আবেদীন ডায়মন্ডকে আটক করেছে পুলিশ।

সোমবার (৮ জানুয়ারি) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে টিলাগড় এলাকার একটি বাসা থেকে তাকে আটক করা হয়।  
সিলেট মেট্টোপলিটন পুলিশের শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন বাংলানিউজকে এ তথ্য জানিয়ে বলেন, তানিম খুনের ঘটনায় ডায়মন্ডসহ চারজনকে আটক করা হয়েছে।

 

আটক অন্যরা হলেন- আওয়ামী লীগের আজাদ গ্রুপের অনুসারী ছাত্রলীগকর্মী রুহেল আহমদ, জাকির আহমদ ও সৈয়দ আবিদ আহমদ।

খুনের পর রোববার মধ্যরাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানান ওসি।   

দলীয় সূত্র জানায়, আওয়ামী লীগ নেতা কাউন্সিলর আজাদ গ্রুপের অন্যতম ‘ফাইটার’ ডায়মন্ড জেলা ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ছিলেন। এরআগেও বিভিন্ন মামলায় গ্রেফতার হলেও জামিনে বেরিয়ে আসেন ডায়মন্ড।
 
এদিকে, সকাল সাড়ে ১০টায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নিহত ছাত্রলীগকর্মী তানিমের মরদেহের ময়নাতদন্ত শুরু হয়েছে নিশ্চিত করে শাহপরান থানার ওসি আখতার হোসেন আরো বলেন, ময়নাতদন্ত শেষে মরদেহ নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। তবে হত্যাকাণ্ডের ঘটনায় এখনো মামলা হয়নি।  

অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে রোববার (৭ জানুয়ারি) রাত পৌনে ৯টার দিকে টিলাগড় পয়েন্টে প্রতিপক্ষের নেতাকর্মীদের ছুরিকাঘাতে গুরুতর আহত হন তানিম। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহত ছাত্রলীগকর্মী তানিম সিলেট সরকারি কলেজের ডিগ্রি পাস কোর্সের ছাত্র ও টিলাগড় এলাকার ছাত্রলীগকর্মী। তিনি সিলেটের ওসমানীনগর উপজেলার ভুরুঙ্গা এলাকার ইসরাইল খানের ছেলে। তানিম রঞ্জিত গ্রুপের কর্মী ছিলেন।  

গত ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালনকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতা রঞ্জিত সরকার ও সিটি কাউন্সিলর আওয়ামী লীগ নেতা আজাদুর রহমান আজাদ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তিন কর্মী আহত হন। এ ঘটনার দু’দিন পর কোন্দলেই ছাত্রলীগকর্মী তানিমকে প্রাণ হারাতে হয়েছে বলে দলীয় সূত্রে জানা যায়।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৭
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।