ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

ওমরাহ পালনে সোমবার সৌদি যাচ্ছেন খালেদা জিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১০
ওমরাহ পালনে সোমবার সৌদি যাচ্ছেন খালেদা জিয়া

ঢাকা: ওমরাহ হজ করতে সোমবার সৌদি আরব যাচ্ছেন বিরোধী দলীয় নেত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট এসভি ৮০৫-এ বিকেল ৪টায় ঢাকা থেকে যাত্রা করবেন তিনি।



সৌদি বাদশাহ আবদুল্লাহ বিন আবদুল আজিজ আল সউদ-এর বিশেষ আমন্ত্রণে এবারের ওমরাহ হজ পালনে যাচ্ছেন তিনি।

পরিবারের সদস্য, নিজ কার্যালয়ের কর্মকর্তা খালেদা জিয়ার সফরসঙ্গী হবেন।

খালেদা জিয়ার সাবেক একান্ত সচিব আলহাজ মোসাদ্দেক আলী (ফালু) এরই মধ্যে সৌদিআরব পৌঁছেছেন।
 
খালেদা জিয়ার সঙ্গে যাচ্ছেন ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান, নাতনী জাহিয়া রহমান, ছোটভাই শামীম ইস্কান্দার ও তার স্ত্রী কানিজ ফাতেমা, প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, একান্ত সচিব এসএম সালেহ আহমেদ, গুলশান কার্যালয়ের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার ও ফটোগ্রাফার নূরুদ্দীন আহমেদ।

এছাড়া নিজ ব্যয়ে খালেদা জিয়ার সফরসঙ্গী হচ্ছেন এমন সাংবাদিকদের মধ্যে রয়েছেন- ইউএনবি’র রাশেদ আহমেদ মিতুল , রেডিও টুডে’র শাহাবুদ্দিন চৌধুরী, শীর্ষ নিউজের ইমরান আহমেদ, আরটিভি’র সীমান্ত খোকন, বাংলাভিশনের জাহাঙ্গীর আলম, বৈশাখী টিভির শফিক আহমেদ, দিগন্তটিভি’র জিয়াউল কবির সুমন ও  একজন ক্যামেরাম্যান।

রিয়াদ পৌঁছে খালেদা জিয়া সরাসরি যাবেন মদিনায়। সেখানে হযরত মুহাম্মদ (সঃ)-এর রওয়াজা জিয়ারতের পর যাবেন মক্কায়। এখানে তিনি ও তার সফরসঙ্গীরা সৌদি বাদশাহর রাজকীয় অতিথি হিসেবে অবস্থান ও ওমরাহ পালন করবেন।

আগামী ৯ সেপ্টেম্বর খালেদা জিয়ার দেশে ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ সময় ১১২০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa