ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শঙ্কিত হওয়ার কারণ নেই, নির্বাচন স্বস্তিদায়ক হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
শঙ্কিত হওয়ার কারণ নেই, নির্বাচন স্বস্তিদায়ক হবে নির্বাচন সুুষ্ঠু হয়নি এমন অভিযোগের আগাম চিঠি ছাপিয়েছে কেউ। সেই চিঠি সাংবাদিকদের দেখাচ্ছেন ওবায়দুল কাদের। ছবি-বাংলানিউজ

নোয়াখালী: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন নিয়ে সহিংসতা ও নাশকতার যতটা শঙ্কা ছিল ততটা শংকিত হওয়ার কোনো কারণ নেই। 

সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি ও পুলিশসহ সব আইন প্রয়োগকারী সংস্থা কঠোর অবস্থানে রয়েছে। সব ধরনের ব্যবস্থাও নেওয়া হয়েছে, যোগ করেন মন্ত্রী।

 

তিনি বলেন, যত অপচেষ্টাই করা হোক না কেন, নির্বাচন স্বস্তিদায়ক হবে। নির্বাচনকে ঘিরে কিছু কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটছে। মুখোশ পরে মোটরসাইকেল চালিয়ে চোরাগুপ্তা হামলা করছে। চোরাগুপ্তা হামলাটাই সমস্যা। তবে আমরা সচেতন আছি। আমাদের নেতাকর্মীদের সব প্রস্তুতি রয়েছে। যত চক্রান্তই হোক নির্বাচন বানচালের অপচেষ্টা সফল হবে না।      

শুক্রবার (২৮ ডিসেম্বর) বিকেলে নোয়াখালী-জোরলরগঞ্জ সড়কের ছোট ফেনী নদীর ওপর নবনির্মিত ব্রিজ পরিদর্শন শেষে সাংবাদিককের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের আরো বলেন, আমার কাছে মন হয়, একটি শক্তি মরণ কামড় দিতে চাইতে পারে। কারণ, চূড়ান্ত পরাজয়ের শঙ্কায় তারা মরিয়া হয়ে নির্বাচনে জিততে চাইবে। শেষ চেষ্টা হিসেবে তারা মরণ কামড় দিয়ে বসতে পারে। যেসব অভিযোগ বিভিন্ন জায়গা থেকে পাচ্ছি, তাতে সরকার এবং নির্বাচন কমিশনকে প্রস্তুত থাকতে হবে। নির্বাচন কমিশন সব দিক থেকেই প্রস্তুতি নিয়ে রেখেছে। আশা করি, বাংলাদেশের জনগণ উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পারবে। জনগণ যখন ভোট দেওয়ার জন্য দৃঢ় সংকল্প, তখন কোনো শক্তিই এ নির্বাচন বানচাল করতে পারবে না।  

নির্বাচনের আগে পুনঃনির্বাচন ও নির্বাচন বাতিলের দাবিতে কম্পিউটারে ছাপানো  কিছু অভিযোগের আগাম চিঠি সাংবাদিকদের দেখিয়ে তিনি বলেন, বিজিবির কাছে এ ধরনের তথ্য রয়েছে।

এসময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সাহাব উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদলসহ উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগ, ছাত্রলীগসহ দলটির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।