ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

'উনারা সারাজীবন ক্ষমতায় থাকবেন বলে দিলেই পারেন'

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
'উনারা সারাজীবন ক্ষমতায় থাকবেন বলে দিলেই পারেন' বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঠাকুরগাঁও: নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ডের কোনো অস্তিস্ব নেই উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকের এ পরিস্থিতিতে কোনোক্রমেই একটি গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না।

তিনি বলেন, আজকে নির্বাচনের আগের দিন। আগামীকাল (রোববার) সকাল ৮টায় নির্বাচনে ভোটগ্রহণ শুরু হবে।

আজকেও আমার নির্বাচনী আসনে অন্তত ৭০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এ চিত্র শুধু ঠাকুরগাঁওয়ের নয়, সারাদেশে প্রায় একই রকম। এ পরিস্থিতিতে ‘লেভেল প্লেইং ফিল্ড’ রয়েছে বলে যে কথাটা নির্বাচন কমিশন থেকে বলা হচ্ছে এটার অস্তিত্ব একেবারেই নেই।

শনিবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় ঠাকুরগাঁওয়ে তার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

বিএনপি মহাসিচব বলেন, অবাধ-নিরপেক্ষ নির্বাচন বাদ দেন, গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না। আমরা বলতে চাই নির্বাচনের নামে প্রহসন করে লাভ কি। জনগণকে কষ্ট দিয়ে লাভ কি। রাজনৈতিক দলের নেতাকর্মী ও সমর্থকদের হয়রানি করার অর্থ হয় না।

মির্জা ফখরুল আরো বলেন, বলে দিলেই হয় উনারা সারাজীবন ক্ষমতায় থাকবেন। রাজতন্ত্র প্রতিষ্ঠা করবেন। গণতন্ত্র যদি না থাকে এভাবে একটা দেশ চলতে পারে না। মানুষের ন্যূনতম অধিকারগুলো যদি না থাকে তবে গণতন্ত্র চলতে পারে না।

ঠাকুরগাঁও-১ আসনের বিএনপির এ প্রার্থী বলেন, নির্বাচন যেদিকে যাচ্ছে অর্থহীন হয়ে পড়ছে। তারপরও আমরা আশা করি, জনগণ যদি ভয়ভীতি উপেক্ষা করে ভোট কেন্দ্রে যেতে পারে তাহলে ফলাফল ঐক্যফ্রন্টের দিকে আসবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান ও সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিনসহ অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।