ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সারাদেশে সংহিসতা-দখলের চিত্র দেখতে পাচ্ছি: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
সারাদেশে সংহিসতা-দখলের চিত্র দেখতে পাচ্ছি: রিজভী সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সারাদেশে সংহিসতা ও দখলের নির্বাচনের কিছুটা চিত্র আমরা দেখতে পাচ্ছি। র‌্যাব, পুলিশ ও বিজিবির সহায়তায় আওয়ামী লীগের লোকজন এ তাণ্ডব চালাচ্ছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ চলাকালে রোববার (৩০ ডিসেম্বর) সকাল সাড়ে দশটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

অভিযোগ করে রুহুল কবির রিজভী বলেন, র‌্যাব-বিজিবি-পুলিশ তাণ্ডব চালিয়ে সারাদেশে রাতেই নৌকায় সিল মেরেছে।

একইসঙ্গে সকাল সাড়ে দশটা নাগাদ শতাধিক আসনে কেন্দ্র দখল, ধানের শীষের এজেন্টের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়নি। যারা কেন্দ্রে প্রবেশ করেছিল তাদের বের করে দেওয়া হয়েছে।

রিজভী বলেন, এখন পর্যন্ত আমরা হিসাব করতে পারিনি কতটি আসনে সন্ত্রাসী ঘটনা ঘটেছে। তবে, শতাধিক আসনে রাতে ব্যালটে সিল মারা হয়েছে। সকালে ধানের শীষের এজেন্ট প্রবেশ করতে দেওয়া হয়নি। কোথাও কোথাও রাতে ৩০ শতাংশ ভোট বাক্সে ভর্তি করা হয়েছে।

এসময় তিনি বিভিন্ন জেলার নামোল্লেখ করে বলেন, ঢাকা, চট্টগ্রাম, নোয়াখালী, মেহেরপুর, ভোলা, কুমিল্লা, ফেনী, কুষ্টিয়া, জয়পুরহাট, চাপাইনবাবগঞ্জ, বগুড়া, বাগেরহাট, ফরিদপুর, টাঙ্গাইল, কক্সবাজার, জামালপুর, বরগুনা, বরিশাল, পঞ্চগড়, চুয়াডাঙ্গা, দিনাজপুর, সিরাজগঞ্জ, জামালপুর, মুন্সীগঞ্জ, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, ব্রাহ্মনবাড়ীয়া, শেরপুর, পিরোজপুর জেলার বিভিন্ন আসনে রাতে নৌকা মার্কায় সিল মারা হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, ঢাকা-৪ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী সালাহউদ্দিন আহমেদ তার ভোটকেন্দ্র শ্যামপুর মডেল হাইস্কুলে যাওয়ার সময় তাকে গুলি করা হয়েছে। তিনি বর্তমানে অ্যাপোলো হাসপাতালে ভর্তি আছেন।

এছাড়া টাঙ্গাইল-২ আসনের সিমলা ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ড সভাপতি আব্দুল আজিজকে রাতে কোনো এক সময় হত্যা করেছে সন্ত্রাসীরা।

প্রধান নির্বাচন কমিশনার ও আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা বলেছেন, নির্বাচন শান্তিপূর্ণ হবে। কিন্তু আমরা শান্তিপূর্ণ নির্বাচনের নমুনা দেখতে পাচ্ছি বলেও অভিযোগ করেন রিজভী।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।