ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

শহীদ আসাদের স্বপ্নপূরণে প্রয়োজন জাতীয় ঐক্য 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
শহীদ আসাদের স্বপ্নপূরণে প্রয়োজন জাতীয় ঐক্য  শহীদ আসাদ দিবস স্মরণে আলোচনা সভা

ঢাকা: ঊনসত্তরে গণঅভ্যুত্থানের অন্যতম নায়ক শহীদ আসাদের স্বপ্ন বাস্তবায়নে মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে জাতীয় ঐক্য প্রয়োজন বলে অভিমত প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া।

রোববার (২০ জানুয়ারি) নয়াপল্টনে যাদু মিয়া মিলনায়তনে শহীদ আসাদ দিবস স্মরণে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা শহীদ আসাদের প্রতি গবীরতম শ্রদ্ধা জানিয়ে বলেন, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানে শহীদ আসাদের আত্মত্যাগ আমাদের স্বাধীনতার ইতিহাসে একটি মাইলফলক।

তার অসামান্য অবদান এ দেশের গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে চির জাগরুক থাকবে।

তিনি বাংলাদেশের মুক্তি সংগ্রামের ইতিহাসে ২০ জানুয়ারিকে একটি তাৎপর্যপূর্ণ দিন হিসেবে উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৬ দফা দাবির স্বপক্ষে এবং আগরতলা ষড়যন্ত্র মামলায় অন্য আসামিদের মুক্তি দাবির আন্দোলনে আসাদের মৃত্যু পরিবেশকে আরো ঘোলাটে করে তোলে ও গুরুত্বপূর্ণ ঘটনায় রূপান্তরিত হয়।

তিনি আরো বলেন, হাজারো ছাত্র-জনতা আসাদের মৃত্যুতে একত্রিত হয়ে পুনরায় মিছিল বের করে এবং শহীদ মিনারের পাদদেশে জমায়েত হয়। কেন্দ্রীয় প্রতিরোধ কমিটি তাকে শ্রদ্ধা জানাতে ২২, ২৩ ও ২৪ জানুয়ারি সারাদেশে ধর্মঘট আহ্বান করে। ধর্মঘটের শেষ দিনে পুলিশ ফের গুলিবর্ষণ করে। আসাদের মৃত্যুতে ফিল্ড মার্শাল আইয়ুব খান সরকারের পতন ত্বরান্বিত হয়।

দলের ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলুর সভাপতিত্বে আলোচনায় আরও অংশ নেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, নগর সাধারণ সম্পাদক অধ্যক্ষ নজরুল ইসলাম, যুব ন্যাপ যুগ্ম সমন্বয়কারী আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
এমএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।