ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

অসমাপ্ত কাজ শেষ করতে চান আ.লীগের বিদ্রোহী প্রার্থী রফিকুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২১
অসমাপ্ত কাজ শেষ করতে চান আ.লীগের বিদ্রোহী প্রার্থী রফিকুল মো. রফিকুল আলম

খাগড়াছড়ি: খাগড়াছড়ি পৌরসভার অসমাপ্ত কাজ শেষ করে পরিবেশবান্ধব, যানজটমুক্ত, পরিচ্ছন্ন পর্যটন নগর গড়ার অঙ্গীকার করেছেন বর্তমান মেয়র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. রফিকুল আলম। পৌরসভার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি সবার সহযোগিতা চেয়েছেন।

শুক্রবার (১ জানুয়ারি) সকালে পানখাইয়া পাড়ায় নিজ বাসায় আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ অঙ্গীকার করেন।

রফিকুল আলম বলেন, খাগড়াছড়ি পৌরসভা জরাজীর্ণ প্রতিষ্ঠান ছিল। সেখান থেকে উন্নয়নমুখী একটি প্রতিষ্ঠানে রূপান্তরিত করা হয়েছে। পরিকল্পিত আধুনিক শহর করতে মাস্টারপ্ল্যান অনুযায়ী উন্নয়ন কাজ চলছে।

অন্য প্রার্থীরা পৌর কর নিয়ে মিথ্যাচার করছে জানিয়ে তিনি বলেন, পৌর কর আদায়ের হার নিম্নে ৭৫ শতাংশ থাকতে হবে। এর নিচে হলে পৌর পরিষদ বাতিল হয়। তাই বার্ষিক মূল্যায়ন পদ্ধতি অনুসরণ কর নির্ধারণ করতে হয়। দেশি-বিদেশি সব প্রতিষ্ঠান প্রকল্প দেওয়ার আগে পৌরসভার কর আদায়কে গুরুত্ব দেয়।

ইভিএম নিয়ে সাধারণ মানুষের মধ্যে আশঙ্কা রয়েছে জানিয়ে প্রশাসনকে সুন্দর ও সুষ্ঠু পরিবেশে নির্বাচন আয়োজনের অনুরোধ জানান রফিকুল আলম।

এ সময় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব হোসেন আহম্মেদ, অ্যাডভোকেট আকতার উদ্দিন মামুন, তাজুল ইসলাম বাদল, আবদুল মোমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে খাগড়াছড়ি পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ মোট চারজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২১
এডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।