ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

মান্নান ভূইয়ার স্ত্রী মরিয়ম বেগম আর নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২১
মান্নান ভূইয়ার স্ত্রী মরিয়ম বেগম আর নেই

ঢাকা: বিএনপির সাবেক মহাসচিব প্রয়াত আবদুল মান্নান ভূঁইয়ার স্ত্রী মরিয়ম বেগম আর নেই (ইন্না লিল্লাহি... রাজিউন)।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে চারটায় ঢাকার সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

তার বয়স হয়েছিল ৭৩ বছর।

মরিয়ম বেগমের ছোট ছেলে ভুঁইয়া নন্দিত নাহিয়ান বলেন, আম্মা ডায়াবেটিকসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মঙ্গলবার সকালে অসুস্থবোধ করায় দ্রুত সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাই। বিকেলে সেখানে তিনি মারা যান।

নাহিয়ান জানান, মরদেহ মোহাম্মদপুরের গজনবী রোডে তাদের বাসায় রাখা হয়েছে। এশার নামাজের পর জানাজা শেষে রায়েরবাজার কবরস্থানে দাফন করা হবে। মরিয়ম বেগমের জন্ম ১৯৪৮ সালে ৮ জানুয়ারি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নেন তিনি।

কর্মজীবনে তিনি ঢাকা কলেজ ছাড়াও আরও অনেক কলেজে অধ্যাপনা করেন। কবি নজরুল কলেজের উপাধ্যক্ষের দায়িত্বও পালন করেন তিনি।

মরিয়ম বেগমের মৃত্যুতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান মঙ্গলবার বিকেলে গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে শোক জানিয়েছেন।

মরিয়ম বেগমের স্বামী আব্দুল মান্নান ভূঁইয়া টানা ১১ বছর বিএনপির মহাসচিব ছিলেন। পঞ্চম জাতীয় সংসদ থেকে শুরু করে তিনি টানা চারবার সংসদ সদস্য নির্বাচিত হন। ১/১১ এর রাজনৈতিক পট পরিবর্তনের পর জরুরি অবস্থার সময় দলের পক্ষ থেকে সংস্কার প্রস্তাব উত্থাপন করলে খালেদা জিয়া ২০০৭ সালের ৩ সেপ্টেম্বর মহাসচিব পদ এবং দল থেকে তাকে বহিষ্কার করেন। ২০১০ সালে তিনি মারা যান।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa