ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মুশতাকের মৃত্যু সরকারের নিষ্ঠুরতার বহিঃপ্রকাশ: আসম রব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
মুশতাকের মৃত্যু সরকারের নিষ্ঠুরতার বহিঃপ্রকাশ: আসম রব ...

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আসম রব বলেছেন, ডিজিটাল আইনে কারাবন্দি লেখক মুশতাক আহমেদের মৃত্যু সরকারের চরম নিষ্ঠুরতার আরেকটি বহিঃপ্রকাশ। আমরা এই অপমৃত্যুর তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।

ডিজিটাল আইন ভিন্নমতকে রুদ্ধ করা এবং গ্রেফতার ও হত্যা করার হাতিয়ারে‌ পরিণত হয়েছে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে জেএসডি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত নুর আলম জিকুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

আসম রব বলেন, অন্যায়, অনিয়ম এবং বেআইনি কার্যকলাপকে সরকার বন্ধ না করে প্রশ্রয় দিয়ে রাষ্ট্রের বৈধতা প্রশ্নবিদ্ধ করেছে। রাষ্ট্র নির্মিত হয়েছে আইনের মাধ্যমে দেশ পরিচালিত হবে বলে; কেউই আইনের ঊর্ধ্বে নয় এবং সকলের ক্ষেত্রেই আইন সমভাবে প্রযোজ্য হবে। কিন্তু সরকার তার অবৈধ ক্ষমতাকে সংহত করার জন্য রাষ্ট্রের অভ্যন্তরের সকল অন্যায়, অবৈধ এবং বে-আইনি কার্যক্রমকে প্রশ্রয় দিয়ে যাচ্ছে। রাষ্ট্র নিজেই বেআইনি কাজের উৎসে পরিণত হয়ে রাষ্ট্রীয় স্পর্শকাতর প্রতিষ্ঠানসহ সকল প্রতিষ্ঠানকে নৈতিক ও কাঠামোগতভাবে দুর্বল করে দিচ্ছে এবং এভাবে চলতে থাকা রাষ্ট্র বেশিদিন টিকতে পারে না। গণঅভ্যুত্থানের মাধ্যমে এই সরকারকে অপসারণ করা ছাড়া ধ্বংসাত্মক রাষ্ট্র মেরামতের আর কোনো বিকল্প নেই।  

আলোচনা সভায় সভাপতিত্ব করেন দলের কার্যকরী সভাপতি সা কা ম আনিছুর রহমান খান। বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, কার্যকরী সভাপতি মোহাম্মদ সিরাজ মিয়া, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, সহ-সভাপতি কে এম জাবির, গিয়াস উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, বেলায়েত হোসেন বেলাল, সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন, অধ্যাপক ইউসুফ সিরাজ খান মিন্টু, প্রচার সম্পাদক মোশাররফ হোসেন, বোরহান উদ্দিন চৌধুরী রোমান, তৌফিক উজ জামান পীরাচা, যুব বিষয়ক সম্পাদক সফিকুল ইসলাম সফিক, মোস্তফা কামাল এবং প্রয়াত নেতা নুর আলম জিকুর দৌহিত্র শাহনেওয়াজ শাহরিয়ার ধ্রুব।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
এমএইচ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।